Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১১ মে ২০২১ ||  বৈশাখ ২৮ ১৪২৮ ||  ২৮ রমজান ১৪৪২

আর্থিক সংকটে বিমান বন্দরের কোভিড-১৯ টেস্টিং বুথ

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০১, ১২ এপ্রিল ২০২১  
আর্থিক সংকটে বিমান বন্দরের কোভিড-১৯ টেস্টিং বুথ

ফাইল ফটো

বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা যাত্রিদের কোভিড-১৯ পরীক্ষার জন্য হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে ২০টি টেস্টিং বুথ স্থাপন করা হয়েছিল। বর্তমানে অর্থ সংকটে পড়ার সেগুলো বন্ধ হতে বসেছে। টেস্টিং বুথগুলো সচল রাখতে তাই অতিরিক্ত তহবিল চেয়ে অর্থ বিভাগে চিঠি দেওয়া হয়েছে।

সোমবার (১২ এপ্রিল) স্বাস্থ্য বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে। 

নাম প্রকাশ না করার শর্তে অর্থ বিভাগের একজন কর্মকর্তা জানিয়েছেন, স্বাস্থ্য বিভাগ বিমান বন্দরে স্থাপিত টেস্টিং বুথগুলো পরিচালনার জন্য অতিরিক্ত ১৪০ কোটি টাকা দ্রুত বরাদ্দের অনুরোধ জানিয়েছে। এর আগে, বিমানবন্দরে আগত যাত্রীদের কোভিড-১৯ পরীক্ষার জন্য সরকার গত বছরের অক্টোবর পর্যন্ত দুই মাসের জন্য চার কোটি ১০ লাখ টাকা বরাদ্দ দিয়েছিল।

যদিও ১৪ এপ্রিল থেকে সম্পূর্ণ লকডাউন শুরু হওয়ার কারণে সব আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করা হয়েছে, তারপরেও চার্টার্ড, কার্গো, বিভিন্ন দেশের কূটনীতিক এবং বিদেশী নাগরিকদের বহনকারী বিশেষ বিমানগুলি পরিবহনের কারণে বিমানের যাত্রীদের সংখ্যা বাড়তে পারে। 

এ কথা জানিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, ‘এমন অবস্থায় কোভিড-১৯ পরীক্ষার টেস্টিং বুথগুলিকে চালু রাখা দরকার।’

সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশের একজন কর্মকর্তা বলেন, ‘বিশ্বের বহু দেশ লকডাউন আরোপ করেছে বলে লকডাউন চলাকালীন যাত্রীদের সংখ্যা বাড়বে এটা ঠিক নয়। কিছু যাত্রী চার্টার্ড ফ্লাইটে দেশ ছাড়তে পারেন।’

স্বাস্থ্যসেবা বিভাগ সূত্রে জানা গেছে, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে স্থাপিত বুথগুলোতে এখন পর্যন্ত আড়াই থেকে তিন হাজার দেশি-বিদেশি যাত্রীকে পরীক্ষা করা হয়েছে।

ঢাকা/হাসনাত/সনি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়