Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ০৬ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২২ ১৪২৮ ||  ২৯ রবিউস সানি ১৪৪৩

ঘূর্ণিঝড় ইয়াস: সারাদেশে যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩২, ২৫ মে ২০২১   আপডেট: ১৭:১৫, ২৫ মে ২০২১
ঘূর্ণিঝড় ইয়াস: সারাদেশে যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ

ঘূর্ণিঝড় ইয়াসের কারণে সারা দেশে সব ধরনের যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ‌্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

মঙ্গলবার (২৫ মে) বিআইডব্লিউটিএর জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান রাইজিংবিডিকে এই তথ্য জানান।

এ বিষয়ে বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক মো. জয়নুল আবেদীন বলেন, পরিস্থিতি স্বাভাবিক হলে আবারও সব যাত্রীবাহী নৌযান চলাচল করবে। 

প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হওয়া ইয়াসের প্রভাবে বঙ্গোপসাগর উত্তাল রয়েছে। জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে কয়েক ফুট বেশি উচ্চতায় উপকূলে আছড়ে পড়ছে। বুধবার (২৬ মে) দুপুর নাগাদ উপকূল অতিক্রম করতে পারে ঘূর্ণিঝড় ইয়াস। ওই সময় পূর্ণিমা থাকায় জলোচ্ছ্বাস হওয়ার আশঙ্কার কথা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, ঘূর্ণিঝড় অতিক্রমকালে খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, ঝালকাটি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, বরিশাল, ভোলা, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর ও চট্টগ্রাম জেলা এবং এসব জেলার অদূরবর্তী দ্বীপ ও চরসমূহে ভারী থেকে অতি ভারী বৃষ্টিসহ ঘণ্টায় ৮০ থেকে ১০০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

উল্লেখ‌্য,  সোমবার (২৪ মে) ১ মাস ১৯ দিন বন্ধ থাকার পর সারাদেশে আন্তঃজেলা গণপরিবহন চালু হয়েছে। এরই ধারাবাহিকতায় ঢাকা সদরঘাট টার্মিনাল থেকে ৪৫টি নৌরুটে সকাল থেকে রাত পর্যন্ত অন্তত ৮০ টি যাত্রীবাহী নৌযান বিভিন্ন রুটে সদরঘাট ছেড়ে যায়। তবে প্রথমদিন হওয়ার কারণে যাত্রীর পরিমাণ কম ছিল।

মেসবাহ/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়