Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১০ ১৪২৮ ||  ১৩ জিলহজ ১৪৪২

সহস্রাধিক অসচ্ছল ক্রীড়াবিদ পাবেন মাসিক ভাতা

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫০, ২১ জুন ২০২১   আপডেট: ০৮:২৪, ২২ জুন ২০২১
সহস্রাধিক অসচ্ছল ক্রীড়াবিদ পাবেন মাসিক ভাতা

২০২০-২০২১ অর্থবছরে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন থেকে ১ হাজার ১৭০ অসচ্ছল ক্রীড়াবিদকে মাসিক ক্রীড়া ভাতা হিসেবে প্রায় ২ কোটি ৮১ লাখ টাকা দেওয়া হবে। প্রত্যেক ক্রীড়াবিদ বা তার পরিবারকে মাসে ২ হাজার টাকা হারে বছরে ২৪ হাজার টাকা দেওয়া হবে।

সোমবার (২১ জুন) বিকেলে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের ১২তম বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। 

সভায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘স্বাধীনতার অব্যবহিত পরেই অসচ্ছল ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকদের কল্যাণে এ ফাউন্ডেশন গড়ে তুলেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জাতির পিতার স্মৃতিবিজড়িত এ ফাউন্ডেশন সব সময় ক্রীড়াবিদদের পাশে আছে। আমরা করোনা মহামারি চলাকালে ৫ হাজারের বেশি অসচ্ছল খেলোয়াড়কে আর্থিক সহায়তা দিয়েছি। এছাড়া, চলতি অর্থবছরে ১ হাজার ১৭০ জন অসচ্ছল ক্রীড়াবিদকে মাসিক ক্রীড়া ভাতা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। আমরা অচিরেই এ অর্থ ক্রীড়াবিদদের হাতে তুলে দেবো।’

সভায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেন, আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক মো. হারুনুর রশীদ, বাংলাদেশ জিমন‌্যাস্টিক ফেডারেশনের সভাপতি শেখ বশির আহমেদ, বিকেএসপির মহাপরিচালকসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঢাকা/আসাদ/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়