ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ছাদ বাগান করলে পাওয়া যাবে ১০ শতাংশ হোল্ডিং ট্যাক্স

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৭, ৩০ জুন ২০২১  
ছাদ বাগান করলে পাওয়া যাবে ১০ শতাংশ হোল্ডিং ট্যাক্স

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, সবুজায়নের মাধ্যমে ঢাকাকে একটি অক্সিজেন হাব হিসেবে গড়ে তোলা হবে।  ছাদ বাগান করলে মওকুফ করা হবে ১০ শতাংশ হোল্ডিং ট্যাক্স।

বুধবার (৩০ জুন) রাজধানীর আগারগাঁওয়ে বাণিজ্যমেলা মাঠে ডিএনসিসির বৃক্ষরোপণ অভিযান-২০২১ এর উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

আতিকুল ইসলাম বলেন, ঢাকা উত্তর সিটির ৫৪টি ওয়ার্ডের বিভিন্ন রাস্তা, খালের পাড়, রেললাইনের ধার, লেকের পাড়, শিক্ষা প্রতিষ্ঠানের আঙ্গিনা ও সুবিধাজনক স্থানে টিম গ্রুপের পক্ষ থেকে দেওয়া সর্বমোট ২ লাখ গাছের চারা রোপন করা হবে। বাসযোগ্য একটি সুস্থ ও সুন্দর নগরী গড়ে তোলার লক্ষ্যে সুবিধাজনক স্থানসমূহে পর্যাপ্ত সংখ্যক গাছের চারা রোপন ও পরিচর্যার জন্য ডিএনসিসির পাশাপাশি সমাজের বিত্তবান ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে।

মেয়র বলেন, নিজের এবং ভবিষ্যৎ প্রজন্মের জন্যই বিভিন্ন প্রজাতির গাছের চারা লাগিয়ে সেগুলোর পরিচর্যা করতে হবে। কংক্রিটের ঢাকা থেকে বাঁচতে হলে বিশুদ্ধ অক্সিজেনের জন্য গাছের কোনো বিকল্প নেই। 

উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, ঢাকা উত্তর সিটির  আওতাভুক্ত ২৪টি জায়গাকে খেলার মাঠে রূপান্তরিত করা হচ্ছে।  করোনা মহামারির পরপরই ৮টি মাঠ খুলে দেওয়া হবে। 

ডিএনসিসি মেয়র বাণিজ্য মেলা মাঠে গাছের চারা রোপন করে বৃক্ষরোপন অভিযান-২০২১ এর শুভ উদ্বোধন করেন।  

উদ্বোধনী অনুষ্ঠানে নাহিদ ইজাহার খান এমপি, যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজাসহ উর্ধ্বতন কর্মকর্তা এবং স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

সাওন/মেয়া/এসবি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়