ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

চিরচেনা রূপে গাবতলী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৩, ১১ আগস্ট ২০২১   আপডেট: ১২:৩২, ১১ আগস্ট ২০২১

দীর্ঘ ১৯ দিনের লকডাউন শেষে আজ থেকে চলাচল শুরু করেছে গণপরিবহন। রাজধানীর গাবতলী বাস টার্মিনাল এলাকায় এখন যাত্রী সমাগম বেড়েছে। ঠিক যেন আগের সেই কর্মচাঞ্চল্য ফিরে পেয়েছে। 

বুধবার (১১ আগস্ট) সকাল থেকেই গাবতলী  বাস টার্মিনাল এলাকায় পরিবহন শ্রমিকদের হাক ডাক শুরু হয়েছে। এছাড়া সকাল থেকেই যাত্রীরা আসা শুরু করেছে এই ব্যস্ততম বাস টার্মিনালে।

বুধবার (১১ আগস্ট) রাজধানীর গাবতলী বাস টার্মিনাল ঘুরে এমন কাউন্টারগুলোর কর্মচাঞ্চল্যের তৎপরতা দেখা গেছে। এদিকে, লকডাউন শিথিল হওয়াতে খুশির কথা জানিয়েছেন পরিবহন খাতের সঙ্গে সংশ্লিষ্ট শ্রমিকরা। 

কথা হয় সাকুরা পরিবহনের কাউন্টার মাস্টার মো মালেক হোসেনের সাথে। তিনি বলেন, আজ সকাল ৬ টা থেকে দূরপাল্লার বাস চলাচল শুরু করেছে। সকাল থেকেই যাত্রীরা আসতে শুরু করেছে। যেসব যাত্রীরা আসছেন তারা অধিকাংশই রাজধানীতে আটকা পরা যাত্রী।

তিনি বলেন, আমাদের এখানে এখন মোটামুটি যাত্রী আসছেন। টিকিটও বিক্রি হচ্ছে ভালোই। তবে ঢাকা থেকে যাওয়ার তুলনায় আসার যাত্রী বেশি হবে।  কারণ অনেকেই বাড়ি গিয়ে আসতে পারেনি।  তারা আজ থেকেই আসা শুরু করবে।

ঈগল পরিবহনের কাউন্টার মাস্টার মোহাম্মদ হাবিব বলেন, লকডাউনের প্রভাবে ঋণে জর্জরিত হয়েছি। কেউ কেউ দুই থেকে তিন মাসের বাসা ভাড়াসহ সংসার চালাতে হিমশিম খেতে হয়েছে। এছাড়া সরকারি অনুদান বা সহায়তা আসলেও আমরা অনেকেই পাইনি। নেতারা আত্মীয়-স্বজনদের সরকারি অনুদান দিয়েছে। সবকিছু থেকে পরিবহন শ্রমিকরা বঞ্চিত হয়েছি। 

তিনি বলেন, আমরা এখন আর লকডাউন চাইনা। আমরা সরকারের কাছে আবেদন জানাচ্ছি আর লকডাউন দিয়েন না। আমাদের বেচে থাকতে দেন। আমরা নিয়ম মেনেই বাস চালাতে চাই।

তিনি বলেন, আজ সকালে গাবতলী থেকে আমাদের পরিবহন ছেড়ে গেছে। সরকার বিধিনিষেধ তুলে দেওয়ায় আমরা খুশি। দীর্ঘদিন লকডাউনে আমাদের খুব কষ্টে দিন পার করতে হয়েছে। সরকারের এবারের নির্দেশনা অব্যাহত রাখলে আমরা পরিবহন শ্রমিকরা বেঁচে যাব।

আক্কাস নামের দূরপাল্লা পরিবহনের ড্রাইভার বলেন, লকডাউন খুলে দেওয়াতে খুব খুশি হয়ছি। এতদিন খুব কষ্ট করে চলতে হয়েছে। অনেক টাকা ঋণ করে ফেলেছি। গাড়ি চললে আর আমাদের কষ্ট হবে না। আমরা সরকারি নির্দেশনা মেনেই গাড়ি চালাবো।  তারপরও যেন আর লকডাউনের কবলে পড়তে না হয়।

/হাসিবুল/এসবি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়