ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

মিরপুরে গ্যাসের আগুনে দগ্ধ সবার অবস্থা আশঙ্কাজনক 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০৬, ২৬ আগস্ট ২০২১   আপডেট: ২৩:০৭, ২৬ আগস্ট ২০২১
মিরপুরে গ্যাসের আগুনে দগ্ধ সবার অবস্থা আশঙ্কাজনক 

মিরপুরে গ্যাসের লাইন থেকে ভয়াবহ আগুনে দগ্ধ নারী-শিশুসহ সবার অবস্থাই আশঙ্কাজনক। এর মধ্যে তিন জনের শরীরের ৭০ শতাংশ ও বাকিদের ৫০ শতাংশ পুড়ে গেছে। 

বৃহস্পতিবার (২৬ আগস্ট) দুপুরে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডাক্তার এস এম আইয়ুব হোসেন এ তথ‌্য নিশ্চিত করেন। 

তিনি রাইজিংবিডিকে বলেন, দগ্ধদের অবস্থা এখনো আশঙ্কাজনক। তাদের নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছে। শরীরে বেশিরভাগই পুড়ে গেছে। অনেকের শ্বাসনালীও পুড়ে যাওয়ায় কেউ নিরাপদ সেটা বলা যাচ্ছে না। কেননা ৩০ শতাংশ পুড়ে গেলে রোগী বাঁচানো অনেকাংশে সম্ভব হয় না। তারপরও আমরা তাদের দ্রুত সুস্থ করার চেষ্টা করছি।’

জানা গেছে, বুধবার (২৫ আগস্ট) মিরপুরের ৫ তলা ভবনের গ্যাস লাইন মেরামতের কাজ করছিল এক কর্মী। কাজ শেষ করে লিকেজ আছে কি না দেশলাই জ্বালিয়ে পরীক্ষা করতে যান। এরপরই মুহূর্তের মধ্যে ওই ভবনসহ আশপাশে আগুন ছড়িয়ে পড়ে। এ ঘটনায় একই পরিবারের তিন জনসহ সাত জন দগ্ধ হয়। 

ভবনের মালিক রফিকুল ইসলামের মা রওশনারা বেগম, তার ভাই শফিকুল ইসলাম, স্বপ্না বেগম, বাসার নিচতলার ভাড়াটিয়া নাজনীন আক্তার, তার মেয়ে নওশীন, পাশের বাসার ভাড়াটিয়া রেনু বেগম ও পথচারী সাজ্জাদ হোসেন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ঢাকা/মাকসুদ/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়