Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১১ ১৪২৮ ||  ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে: ডিএনসিসি মেয়র

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৪, ২৫ সেপ্টেম্বর ২০২১  
ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে: ডিএনসিসি মেয়র

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, সকলের আন্তরিক প্রচেষ্টার ফলেই ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকার ডেঙ্গু পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে রয়েছে। 

শনিবার (২৫ সেপ্টেম্বর) রাজধানীর মালিবাগ এলাকায় এডিস মশা ও ডেঙ্গু মোকাবিলায় 'দশটায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার' স্লোগান বাস্তবায়ন এবং ফগিং ও লার্ভিসাইডিংসহ অন্যান্য কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করে ডিএনসিসি মেয়র এ কথা বলেন।

তিনি বলেন, এডিস মশার বংশবিস্তার রোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য প্রায় ১ হাজার ৭০০ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে চিঠি দেওয়া হয়েছে। সুপারভাইজার এবং মশক নিধন কর্মীদের জন্য একটি নির্দেশিকাও তৈরি করা হয়েছে।  ডিএনসিসি মেয়র বলেন, সুস্থতার জন্য সামাজিক আন্দোলনের কোন বিকল্প নাই। তাই চলমান সামাজিক আন্দোলনকে আরও বেগবান করতে হবে। শিক্ষার জন্য সুস্থ পরিবেশ নিশ্চিতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনার পর শুক্র ও শনিবার সরকারি, বেসরকারি ও আধসরকারি বিভিন্ন প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানসমূহে পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ ফগিং ও লার্ভিসাইডিং কার্যক্রম পরিচালিত হচ্ছে।

মেয়র বলেন, সামনেই কিউলেক্স মশার চ্যালেঞ্জ আসছে, তাই সকলকে আরও বেশি সতর্ক থাকতে হবে। প্রত্যেককে সঠিকভাবে মাস্ক পড়ে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে মেনে চলতে হবে।

এসময় অন্যান্যের মধ্যে ডিএনসিসির উর্ধ্বতন কর্মকর্তা এবং স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

মেসবাহ/সুমি

সর্বশেষ

পাঠকপ্রিয়