Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৯ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৮ ||  ২২ রবিউস সানি ১৪৪৩

‘প্রতিবন্ধীরা দেশের বোঝা নয়, সম্পদে পরিণত হতে চলছে’

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০২, ১৫ অক্টোবর ২০২১  
‘প্রতিবন্ধীরা দেশের বোঝা নয়, সম্পদে পরিণত হতে চলছে’

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, প্রতিবন্ধীরা দেশের বোঝা নয়। তাদের জন্য গৃহীত কর্মসূচি সফলভাবে বাস্তবায়িত হওয়ায় সম্পদে পরিণত হতে চলছে।

শুক্রবার (১৫ অক্টোবর) রাজধানীর মিরপুরে জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনে ‘বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস ২০২১’ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যোগ দেন মন্ত্রী।

নুরুজ্জামান আহমেদ বলেন, প্রতিবন্ধীদেরকে সম্পদে পরিণত করার জন্য সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে প্রতিবন্ধীদের জন্য নানা কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।

একটি প্রতিবন্ধী বান্ধব সমাজ গঠনে সকলকে আহ্বান জানিয়ে তিনি বলেন, প্রতিবন্ধীদের প্রতি আমাদের সবাইকে আন্তরিক হতে হবে। তাদের জন্য কাজ করে যেতে হবে।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন সকল পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীদের উদ্দেশ্য মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর প্রত্যাশানুযায়ী সমাজকল্যাণ মন্ত্রণালয় হতে প্রতিবন্ধীদের জন্য গৃহীত কর্মসূচিগুলি সকলকে আন্তরিকভাবে বাস্তবায়ন করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় রাশেদ খান মেনন বলেন, সমাজের পিছিয়ে পড়া মানুষকে কিভাবে সমাজের মূলধারায় আনা যায় এবং তাদেরকে কিভাবে সমানভাবে মূল্যায়ন করা যায় সে বিষয়ে জোর দিতে হবে।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মাহফুজা আখতারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও যুক্ত ছিলেন সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক শেখ রফিকুল ইসলাম ও জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো: আনিছুজ্জামান।

আসাদ/কেআই

সর্বশেষ

পাঠকপ্রিয়