ঢাকা     বৃহস্পতিবার   ০৮ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৩ ১৪২৯

ছুটির দিনে রাজধানীতে গাড়ির চাপ কম

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৫, ৫ অক্টোবর ২০২২   আপডেট: ১৩:৫০, ৫ অক্টোবর ২০২২
ছুটির দিনে রাজধানীতে গাড়ির চাপ কম

রাজধানীর সড়কে নেই গাড়ির জটলা। নগরবাসীর নিত্যদিনের সঙ্গী চিরচেনা যানজট নেই। রাস্তাঘাট অনেকটা ফাঁকা।  

বুধবার (৫ অক্টোবর) রাজধানীর গুলিস্তান, পল্টন ও রায়েরবাগসহ বিভিন্ন এলাকায় এমন চিত্র দেখা গেছে।

রাজধানীর বিভিন্ন সড়ক ঘুরে দেখা গেছে, গাড়ির তেমন চাপ নেই। সরকারি ছুটির কারণে পরিবহনের সঙ্গে সংশ্লিষ্ট অনেকেই ছুটিতে রয়েছেন। এতে করে গণপরিবহনের সংখ্যাও অনেক কম। বাস চললেও অনেক আসনই ফাঁকা দেখা গেছে।

এ বিষয়ে সময় পরিবহনের চালক বোরহান কবির বলেন, সকালে গাড়ি নিয়ে বের হয়েছি। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ভাড়া তুলেছি ১ হাজার টাকার মতো। রাস্তায় যাত্রী নেই। আজ মালিককে দেবো কী আর নিজেরা নেবো কী?

কথা হয় নয়ন নামের এক রিকশাচালকের সঙ্গে। তিনি বলেন,  রাস্তায় এসে দেখি যাত্রী নেই। এখন পর্যন্ত ছয় জন যাত্রী পেয়েছি। মোট ভাড়া দিয়েছে ২০০ টাকা।

গুলিস্তান ট্রাফিক সিগন্যালে দায়িত্বরত ট্রাফিক সদস্য মনির হোসেন  বলেন, আজ ভোর থেকেই গাড়ির কোনো চাপ নেই। মাঝে মধ্যে বাস এলেও বাসে যাত্রী কম।  

ছুটির কারণে গতকাল মঙ্গলবার (৪ অক্টোবর) সন্ধ্যা ও রাতে ঢাকা ছেড়েছেন অনেক মানুষ। রাজধানীর বাস ও রেলস্টেশন, লঞ্চ ঘাটে ভিড় দেখা যায়। 
 
উল্লেখ্য, বুধবার (৫ অক্টোবর) বিজয়া দশমী। প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে আজ শেষ হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার আনুষ্ঠানিকতা। দুর্গাপূজা উপলক্ষে আজ সরকারি ছুটি। বন্ধ রয়েছে ব্যাংক, পুঁজিবাজারসহ সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান। বৃহস্পতিবার (৬ অক্টোবর) একদিন ছুটি নিলে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। রোববার ঈদে মিলাদুন্নবীর ছুটি। 

ঢাকা/আসাদ/ইভা 

সর্বশেষ

পাঠকপ্রিয়