ঢাকা     বৃহস্পতিবার   ০২ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ১৯ ১৪২৯

বাংলাদেশের সাথে স্বল্পমূল্যের বিমান যোগাযোগ চায় আবুধাবি

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫০, ৭ ডিসেম্বর ২০২২   আপডেট: ২২:৪৯, ৭ ডিসেম্বর ২০২২
বাংলাদেশের সাথে স্বল্পমূল্যের বিমান যোগাযোগ চায় আবুধাবি

বাংলাদেশের সাথে স্বল্পমূল্যের বিমান যোগাযোগ চেয়েছে সংযুক্ত আরব আমিরাত। এক্ষেত্রে আবুধাবিভিত্তিক উইজ এয়ার আবুধাবি এবং ঢাকা বা চট্টগ্রামের মধ্যে স্বল্পমূল্যের বিমান হিসাবে পরিচালনার জন্য সরকারের সহযোগিতা চেয়েছেন বাংলাদেশে নবনিযুক্ত দেশটির আবাসিক রাষ্ট্রদূত আবদুল্লাহ আলী আবদুল্লাহ খাসিফ আল হামুদি।

বুধবার (৭ ডিসেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সাথে সাক্ষাৎ করেন রাষ্ট্রদূত আবদুল্লাহ আলী আল হামুদি। এসময় তিনি এই মনোভাব ব্যক্ত করেন।

প্রতিমন্ত্রী নতুন রাষ্ট্রদূতকে স্বাগত জানান এবং মন্ত্রণালয়ের পক্ষ থেকে সম্ভাব্য সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

রাষ্ট্রদূত তাকে গ্রহণ করার জন্য প্রতিমন্ত্রীকে ধন্যবাদ জানান। তিনি বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন ও অগ্রগতির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন।

এসময় প্রতিমন্ত্রী উল্লেখ করেন, বাংলাদেশ ও আরব আমিরাতের মধ্যে সম্পর্ক দিন দিন দৃঢ় হচ্ছে। রাষ্ট্রদূতের মেয়াদকালে পারস্পরিক স্বার্থে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও সম্প্রসারিত হবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

রাষ্ট্রদূত বাণিজ্য ও বিনিয়োগ, বিমান ও শিপিং সংযোগ, কৃষি, খাদ্য নিরাপত্তা, ভাসমান সৌরশক্তি, ওষুধ, আইটি, বনায়ন, ম্যানগ্রোভ বনের জন্য জোট করা ইত্যাদি বিষয়ে সহযোগিতার কথা তুলে ধরেন।

রাষ্ট্রদূত প্রতিমন্ত্রীকে আগামী বছর দুবাইতে অনুষ্ঠিতব্য জলবায়ু সম্মেলন (কপ-২৮) চলাকালীন বাংলাদেশের সমর্থনের জন্য অনুরোধ করেন। তিনি আবুধাবি ভিত্তিক উইজ এয়ার আবুধাবি এবং ঢাকা বা চট্টগ্রামের মধ্যে স্বল্পমূল্যের বিমান হিসাবে পরিচালনার জন্য বাংলাদেশ সরকারের সহযোগিতা কামনা করেছেন।

প্রতিমন্ত্রী বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে খাদ্য নিরাপত্তা-জ্বালানি নিরাপত্তার জন্য সহযোগিতা জোরদারের ওপর গুরুত্বারোপ করেন।

ঢাকা/হাসান/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়