ঢাকা     বৃহস্পতিবার   ৩০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৬ ১৪৩১

মুক্তিযুদ্ধে শহিদদের রূহের মাগফিরাত কামনা করে মোনাজাত

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৪, ২৬ মার্চ ২০২৩  
মুক্তিযুদ্ধে শহিদদের রূহের মাগফিরাত কামনা করে মোনাজাত

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী সব শহিদদের রূহের মাগফিরাত কামনা করে কোরআন খতম ও বিশেষ দোয়া-মোনাজাত  হয়েছে।

রোববার (২৬ মার্চ) সকালে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে এই কর্মসূচি হয়।

অনুষ্ঠানে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মু. আ. আউয়াল হাওলাদার, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মহা. বশিরুল আলম, ইসলামিক ফাউন্ডেশনের সচিব মো. মনিরুজ্জামান, প্রতিটি জেলা উপজেলায় ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন প্রকল্পের পরিচালক মো. নজিবুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক, কর্মকর্তা-কর্মচারী ও সাধারণ মুসল্লিরা উপস্থিত ছিলেন।

স্বাধীনতার গুরুত্ব ও তাৎপর্য’ শীর্ষক সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনা শেষে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী সকল শহিদদের রূহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মো. এহসানুল হক।

তিনি মোনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহিদ সদস্যদের রূহের মাগফিরাত কামনা, যুদ্ধাহত সব মুক্তিযোদ্ধাদের দীর্ঘায়ু কামনা এবং দেশের শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করেন।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে আজ ইসলামিক ফাউন্ডেশনের সকল বিভাগীয় ও জেলা কার্যালয়ে আলোচনা সভা, কোরআনখানি ও বিশেষ দোয়ার আয়োজন করা হয়েছে।

/নঈমুদ্দীন/সাইফ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়