ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

জামায়াতকে কর্মসূচি পালনে অবশ্যই পুলিশের অনুমতি নিতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৪, ৩০ মে ২০২৩   আপডেট: ১৪:৩৬, ৩০ মে ২০২৩
জামায়াতকে কর্মসূচি পালনে অবশ্যই পুলিশের অনুমতি নিতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ফাইল ফটো

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, নির্বাচন কমিশন থেকে ঘোষিত অনিবন্ধিত সংগঠন জামায়াতে ইসলামী। তাই কর্মসূচি পালন করতে হলে অবশ্যই পুলিশের অনুমতি নিতে হবে।

মঙ্গলবার (৩০ মে) ইন্সটিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিবি) মিলনায়তনে এ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নে তিনি এসব কথা বলেন।

সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে ‘বীর মুক্তিযোদ্ধা ঈদ পূর্ণমিলনী ২০২৩’ অনুষ্ঠান শেষে তিনি আরও বলেন, জামায়াতের মতো অনিবন্ধিত দলকে কর্মসূচি পালন করতে হলে অবশ্যই পুলিশের কাছ থেকে অনুমতি নিতে হবে। আমরা রাজনৈতিক দলগুলোর সভা-সমাবেশসহ রাজনৈতিক কর্মসূচিতে কোনো বাধা দিচ্ছি না।  নির্বাচনকে সামনে রেখে বিরোধীদলগুলো উস্কানি দিয়ে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি করতে চাইছে। 

আরও পড়ুন: কর্মসূচির অনুমতি চাইতে গিয়ে জামায়াতের ৪ নেতা আটক

সাংবাদিকদের ওপর প্রশ্ন তিনি বলেন, দক্ষিণ কেরানীগঞ্জে বিএনপির সমাবেশে কোনো বাধা দেয়নি পুলিশ। তারপরও তারা সমাবেশে যাওয়ার সময় আওয়ামী লীগ কার্যালয়ের সামনে উস্কানিমূলক স্লোগান দেওয়ায় সংঘর্ষের সৃষ্টি হয়। ভাঙচুর করা হয় আওয়ামী লীগের কার্যালয়। 

উল্লেখ্য, রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার অনুমতির জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কার্যালয়ে আবেদন জমা দিতে যাওয়ার সময় বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের ৪ সদস্যের প্রতিনিধিদলকে ডিএমপি কার্যালয়ের গেট থেকে আটক করা হয়। পরে অবশ‌্য তাদের ছেড়ে দেওয়া হয়। 

ঢাকা/মাকসুদ/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়