ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

ডিএনসিসির অভিযানে এডিসের লার্ভা পাওয়ায় ২ লাখ টাকা জরিমানা 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৮, ৩০ মে ২০২৩  
ডিএনসিসির অভিযানে এডিসের লার্ভা পাওয়ায় ২ লাখ টাকা জরিমানা 

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) সপ্তাহব্যাপী বিশেষ মশক নিধন অভিযান চলছে। ২৯ মে শুরু হওয়া এ বিশেষ অভিযান ৫ জুন পর্যন্ত চলবে।

মঙ্গলবার (৩০ মে) ডিএনসিসির অঞ্চল-৩ এর আওতাধীন গুলশান-২ এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন বিশেষ মশক নিধন অভিযান পরিচালনা করেন। অভিযানকালে এডিস মশার লার্ভা পাওয়ায় দুটি প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও ডিএনসিসির আওতাধীন অন্যান্য অঞ্চলে ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যাপক সচেতনতা কার্যক্রম চালানো হচ্ছে। ডিএনসিসির মশককর্মীদের পাশাপাশি বাংলাদেশ স্কাউট ও বিএনসিসির সদস্যরাও জনগণকে সচেতন করেন। এছাড়া, সহকারী স্বাস্থ্য কর্মকর্তাগণ ডিএনসিসির ১০টি অঞ্চলের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে লিফলেট বিতরণ এবং মাইকিং করে জনসাধারণকে ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতন করেন। 

ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ব্যাপক প্রচারের জন্য ১০টি অঞ্চলে ১০টি প্রচার টিম বিভিন্ন স্কুলে গিয়ে এডিস মশা, ডেঙ্গু বিষয়ে শিক্ষার্থীদেরকে সচেতন করেন।

উল্লেখ্য, আগামীকাল (৩১ মে) সকালে রাজধানীর কাওলা এলাকায় ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতনতামূলক প্রচারাভিযানে অংশ নেবেন।

মেয়া/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়