ঢাকা     শনিবার   ১৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১ ১৪৩১

তৃতীয় ধাপে ৮৭ উপজেলায় ভোটগ্রহণ চলছে

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৮, ২৯ মে ২০২৪  
তৃতীয় ধাপে ৮৭ উপজেলায় ভোটগ্রহণ চলছে

ষষ্ঠ উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে ৮৭ উপজেলায় শুরু হয়েছে ভোটগ্রহণ। সকাল ৮টায় শুরু হওয়া এই ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

তৃতীয় ধাপে ১০৯টি উপজেলায় নির্বাচনের প্রস্তুতি নেয় নির্বাচন কমিশন। তবে ঘূর্ণিঝড় রেমালের ক্ষয়ক্ষতির কারণে স্থগিত করা হয়েছে ২২ উপজেলার ভোট।

এই ধাপে ভোটার ২ কোটির ওপরে। এর মধ্যে ১৬টি উপজেলায় ইভিএমে এবং বাকিগুলোতে হচ্ছে ব্যালট পেপারে ভোট। নির্বাচন কমিশন জানিয়েছে, এ ধাপে প্রায় ৫৮ হাজার পুলিশ সদস্য মোতায়েন থাকছে। সাথে থাকছে লক্ষাধিক আনসার সদস্য। এ ধাপে এরই মধ্যে বিভিন্ন পদে ১২ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর জানান, এক শতাংশ ভোট পড়লেও তা গ্রহণ করবে ইসি। ভোটের হার বেশি দেখানোর সুযোগ নেই।

প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোট হয় ৮ মে। এসব উপজেলায় ভোটের হার ছিল প্রায় ৩৬ শতাংশ। ২১ মে দ্বিতীয় ধাপে ভোট পড়ে ৩৮ ভাগ। চতুর্থ ধাপে ভোটগ্রহণ ৫ জুন।

এর আগে, ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে দুই দফা মোট ২২ উপজেলার ভোট স্থগিত করে নির্বাচন কমিশন। যেসব উপজেলায় ভোট হচ্ছে না-বাগেরহাটের শরনখোলা, মোড়েলগঞ্জ ও মোংলা। খুলনার কয়রা, পাইকগাছা ও ডুমুরিয়া। বরিশালের গৌরনদী ও আগৈলঝাড়া। পটুয়াখালীর সদর, মির্জাগঞ্জ ও দুমকি। পিরোজপুরের মঠবাড়িয়া। ভোলার তজুমদ্দিন ও লালমোহন। ঝালকাঠির রাজাপুর ও কাঠালিয়া। বরগুনার বামনা ও পাথরঘাটা। রাঙামাটির বাঘাইছড়ি। চাঁদপুরের ফরিদগঞ্জ ও কচুয়া এবং নেত্রকোনার খালিয়াজুড়ি উপজেলা।

/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়