ঢাকা     সোমবার   ২২ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৯ ১৪৩১

ভুয়া বিবৃতি পাঠানো দুজনকে অব্যাহতি দিল বিএনপি

রেজা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩২, ১৪ জানুয়ারি ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভুয়া বিবৃতি পাঠানো দুজনকে অব্যাহতি দিল বিএনপি

নিউ ইয়র্কে সংবাদ সম্মেলনে সাদেক হোসেন খোকা ও প্রবাসী বিএনপি নেতারা

নিজস্ব প্রতিবেদক : খালেদা জিয়াকে অবরুদ্ধ রাখা এবং তার ছেলে তারেক রহমানের বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞা আরোপের নিন্দা জানিয়ে যুক্তরাষ্ট্রের ছয় কংগ্রেসম্যানের নামে গণমাধ্যমে ভুয়া বিবৃতি পাঠানো দুই নেতাকে দল থেকে অব্যাহতি দিয়েছে বিএনপি।

যুক্তরাষ্ট্রে অবস্থানরত বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা মঙ্গলবার রাতে নিউ ইয়র্কে সংবাদ সম্মেলন করে এই অব্যাহিতর কথা জানান। এরা হলেন-বিএনপির বৈদেশিক দূত ও বিশেষ উপদেষ্টা যুক্তরাষ্ট্রে বসবাসরত জাহিদ এফ সর্দার সাদী ও ডা. মজিবর রহমান মজুমদার।

এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব  রুহুল কবির রিজভী স্বাক্ষরিত একটি চিঠির অনুলিপি সাংবাদিকদের মধ্যে বিতরণ করা হয়।

গত ৮ জানুয়ারি কয়েকটি গণমাধ্যমে যুক্তরাষ্ট্রের ছয় কংগ্রেসম্যানের নামে একটি ‘মিথ্যা বিবৃতিটি’ পাঠানো হয়। এর প্রতিক্রিয়ায় বিবৃতি পাঠিয়ে ক্ষোভ প্রকাশ করেন যুক্তরাষ্ট্রের দুই কংগ্রেস সদস্য।

খোকা বলেন, ‘বিএনপির কেন্দ্রীয় কার্যালয় এবং চেয়ারপারসনের কার্যালয় অবরুদ্ধ থাকায় এ বিষয়ে ঢাকায় প্রেস কনফারেন্স করা সম্ভব হয়নি বলে আমি কেন্দ্রীয় কমিটির ব্যানারে এই সংবাদ সম্মেলনের আয়োজন করেছি।’

বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, ‘গণমাধ্যমের সূত্রে বাংলাদেশের চলমান পরিস্থিতির বিষয়ে মার্কিন কংগ্রেসের কতিপয় সদস্যের একটি তথাকথিত বিবৃতির খবর জানতে পারি। পরক্ষণে আবার সংবাদমাধ্যমের খবরেই জানা যায় যে, বিবৃতিটি সঠিক নয়। এটি ছিল ব্যক্তি বিশেষের রহস্যময় তৎপরতার ফসল।’

তিনি বলেন, ‘নিন্দনীয় এই ঘটনার সঙ্গে বিএনপির দুজন প্রবাসী প্রতিনিধির সম্পৃক্ততার তথ্য জানাজানি হওয়ার পরিপ্রেক্ষিতে বিএনপি চেয়ারপারসন তাৎক্ষণিকভাবে তাদের নিয়োগ বাতিলের নির্দেশ দেন।’

যুক্তরাষ্ট্রে বসবাসরত জাহিদ ও মজিবরকে ২০১৩ সালের ১৭ নভেম্বর বিএনপির বৈদেশিক দূত ও বিশেষ উপদেষ্টা করা হয়েছিল। কংগ্রেস সদস্যদের ভুয়া বিবৃতি প্রচারের পেছনে ‘বাংলাদেশ সরকারের প্ররোচনা’ থাকতে পারে বলেও মন্তব্য করেন বিএনপি নেতা খোকা।

সংবাদ সম্মেলনে যুক্তরাষ্ট্র বিএনপির প্রাক্তন সভাপতি আব্দুল লতিফ সম্রাট, প্রাক্তন সহসভাপতি গিয়াস আহমেদ, প্রাক্তন সেক্রেটারি জিল্লুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

 


রাইজিংবিডি/ঢাকা/১৫ জানুয়ারি ২০১৫/রেজা/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়