ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

বিদেশি প্রভুরাও এবার সরকার‌কে বাঁচাতে পারবে না: মির্জা আব্বাস

জ্যেষ্ঠ প্রতি‌বেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৮, ২৭ মে ২০২৩  
বিদেশি প্রভুরাও এবার সরকার‌কে বাঁচাতে পারবে না: মির্জা আব্বাস

ছ‌বি: মেসবাহ য়াযাদ

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই হ‌তে হবে। সে নির্বাচ‌নে এই সরকা‌রের ভরাডু‌বি হ‌বে। বিদেশি প্রভুরাও এবার অ‌বৈধ এই সরকার‌কে বাঁচাতে পারবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

শনিবার (২৭ মে) নয়াপল্টনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

সরকার ক্ষমতায় থাকতে বিদেশি শক্তির সঙ্গে হাত মিলিয়েছে, গোপন চুক্তির মাধ্যমে দেশের বহু এলাকা বিদেশিদের কাছে তুলে দিয়েছে। তারা বিদেশি আগ্রাসনের পথ করে দিয়েছে। ক্ষমতা থেকে বিদায় হ‌লে এসব ‌বিস্তা‌রিত বের হবে। তা‌দের‌কে অবশ্যই বিচা‌রের মু‌খোমু‌খি হ‌তে হ‌বে ব‌লেও মন্তব্য ক‌রেন মির্জা আব্বাস।

যুক্তরাষ্ট্রের ভিসা নীতির কথা উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, কোথাও এই সরকা‌রের মন্ত্রী-এম‌পি‌দের ভিসা দেওয়া হবে না। কোনো সভ্যদেশ এ সরকা‌রের লোকদের জায়গা দেবে না। এই বাংলার মাটিতেই তা‌দের থাকতে হবে। এখা‌নকার জনগ‌ণের মু‌খোমুখি তা‌দের দাঁড়া‌তেই হ‌বে।

মির্জা আব্বাস অভিযোগ করেন, ওবায়দুল কাদের নিয়‌মিত উসকানিমূলক বক্তব্য দিচ্ছেন। কিন্তু বিএনপি শান্তিপূর্ণভাবেই সবকিছু মোকাবিলা করছে, ভ‌বিষ্য‌তেও কর‌বে। জনগণ সব‌কিছুর সাক্ষী এবং তারাই এক‌দিন সময় আস‌লে সব‌ কিছুর ব্যবস্থা নেবে।

নেতাকর্মীদেরকে শান্ত থে‌কে, রাজপ‌থে অ‌হিংস আন্দোলনের মাধ্যমে আওয়ামী লীগের প্রতিরোধ ভেঙে দুর্বার গ‌তি‌তে সরকা‌রের পতন ত্বরা‌ন্বিত করার নির্দেশ দেন বিএনপির এই বর্ষীয়ান নেতা। তিনি ব‌লেন, তত্ত্বাবধায়ক সরকা‌রের অধীনেই আগামী জাতীয় নির্বাচন হবে এবং জনগণ বিএনপিকে ক্ষমতায় আনবে বলেও জানান তিনি।  
 

মেয়া/তারা

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়