ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১২, ১ জুন ২০২৩   আপডেট: ২০:৫৭, ১ জুন ২০২৩
বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল 

নতুন বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রলীগ

নতুন অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল ও শোভাযাত্রা করেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। তাৎক্ষণিকভাবে পৃথক আনন্দ মিছিল করেছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ, ছাত্রলীগ, কৃষক লীগ ও মৎস্যজীবী লীগ।

বৃহস্পতিবার (১ জুন) বিকেলে জাতীয় সংসদে প্রস্তাবিত বাজেট পেশ করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

নতুন বাজেটে মোট দেশজ উৎপাদনে (জিডিপি) প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা ধরা হচ্ছে চলতি অর্থবছরের মতোই ৭ দশমিক ৫ শতাংশ। বাজেটের আকার নির্ধারণ করা হয়েছে ৭ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকা। মোট রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা ৫ লাখ কোটি টাকা এবং ঘাটতি ২ লাখ ৬১ হাজার ৯৯১ কোটি টাকা।

এদিন বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের প্রধান কার্যালয়ের সামনে মিছিল করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবিরের নেতৃত্বে মিছিলে অংশ নেন যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন মহি, সাংগঠনিক সম্পাদক গোলাম আশরাফ তালুকদার, গোলাম সারোয়ার কবির, দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ প্রমুখ।

নতুন বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ

আওয়ামী লীগের প্রধান কার্যালয়ের সামনে আনন্দ শোভাযাত্রা করেছে আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষক লীগ। এতে কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতিসহ সংগঠনের কেন্দ্রীয় ও মহানগর কমিটির নেতারা অংশ নেন। 

আওয়ামী লীগ সরকার টানা ১৫তম বাজেট দেওয়ায় রাজধানীতে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে আওয়ামী মৎস্যজীবী লীগ। এতে নেতৃত্ব দেন সংগঠনটির সভাপতি সাইদুর রহমান সাঈদ ও সাধারণ সম্পাদক শেখ আজগর নষ্কর। কার্যকরী সভাপতি সাইফুল আলম মানিক, সহ-সভাপতি মোহাম্মদ আলমসহ কেন্দ্রীয় ও মহানগর নেতারা আনন্দ মিছিলে অংশ নেন। গুলিস্তান কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল বের করে আশপাশের সড়ক প্রদক্ষিণ শেষে ফের সেখানে এসে তা শেষ করা হয়।

আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। এতে অংশ নেন সংগঠনের সভাপতি মো. সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানসহ কেন্দ্রীয় ও মহানগর কমিটির নেতারা। আনন্দ মিছিলটি বিকেল ৪টা ৪৫ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে রাজু ভাস্কর্যের সামনে গিয়ে শেষ হয়। পরে এক সমাবেশে বক্তব্য রাখেন ছাত্রলীগের নেতারা।

প্রস্তাবিত ২০২৩-২৪ অর্থবছরের বাজেটকে স্বাগত জানিয়ে রাজধানীতে আনন্দ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ। বৃহস্পতিবার বিকেল ৫টায় যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে আনন্দ মিছিল ও সমাবেশ হয়। যুবলীগের নেতাকর্মীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

এ সময় উপস্থিত ছিলেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মো. হাবিবুর রহমান পবন, সাংগঠনিক সম্পাদক মো. জহির উদ্দিন খসরু, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা, কেন্দ্রীয় যুবলীগের প্রচার সম্পাদক জয়দেব নন্দী, উপ-কৃষি ও সমবায় সম্পাদক মোল্লা রওশন জামির রানাসহ কেন্দ্রীয় মহানগর ও বিভিন্ন ওয়ার্ড যুবলীগের নেতারা।

পারভেজ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়