ঢাকা     বৃহস্পতিবার   ৩০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৬ ১৪৩১

কর্মসূচিতে ‘বাধা দেওয়া ব্যক্তিদের’ তথ্য সংগ্রহে বিএনপির কমিটি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৫, ৩ জুন ২০২৩   আপডেট: ১৯:১৬, ৩ জুন ২০২৩
কর্মসূচিতে ‘বাধা দেওয়া ব্যক্তিদের’ তথ্য সংগ্রহে বিএনপির কমিটি

সারা দেশে বিএনপির সরকার পতনসহ ১০ দফা চলমান কর্মসূচিতে ‘বাধা দেওয়া ব্যক্তিদের’ তথ্য সংগ্রহে একটি কমিটি গঠন করেছে দলটি।

শনিবার (৩ জুন) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাড‌ভো‌কেট রুহুল কবির রিজভী।

কমিটিতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে আহ্বায়ক করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন-নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহিদ উদ্দীন চৌধুরী এ্যানী, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, নির্বাহী কমিটির সদস্য আব্দুল কাদির ভুঁইয়া জুয়েল, বজলুল করিম চৌধুরী আবেদ, আকরামুল হাসান, মো. আবদুস সাত্তার পাটোয়ারী, ফজলুর রহমান খোকন, ইকবাল হোসেন শ্যামল, কামরুজ্জামান দুলাল, যুবদলের সহ সভাপতি রফিকুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের সহ সভাপতি মো. মাহবুবুর রহমান, সালাহ উদ্দিন খান।

রিজভী দাবি করেন, ২০০৯ সাল থেকে এ পর্যন্ত খুন, গুম ও গায়েবি এবং মিথ্যা মামলার শিকার নিরীহ-নিরপরাধ বিএনপি নেতাকর্মীসহ ভুক্তভোগী জনসাধারণ দুঃসহ যন্ত্রণা ভোগ করে আসছে। আসন্ন জাতীয় নির্বাচন যত এগিয়ে আসছে এই প্রবণতা ততই বৃদ্ধি পাচ্ছে, যা ইতোমধ্যেই সুস্পষ্ট হয়ে উঠেছে।

তিনি বলেন, সব গায়েবি মামলা, মিথ্যা মামলা, গুম, খুন, সহিংস আক্রমণ, অগ্নিসংযোগসহ গণতন্ত্র পুনরুদ্ধারে বাধা দেওয়া ব্যক্তিদের তথ্যাদি সংগ্রহ করবে বিএনপি। সহিংসতায় লিপ্ত ব্যক্তিদের নাম ও ভিডিও-অডিও রেকর্ড, ফটোগ্রাফ ইত্যাদি তথ্য সংগ্রহের জন্য বিএনপির একটি ‘তথ্য সংগ্রহ কমিটি’ গঠন করা হয়েছে। এই কমিটি সংগৃহীত তথ্য পরীক্ষা ও পর্যালোচনা করে যথাসমীচীন ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে তা সংরক্ষণ করবে।

মেয়া/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়