ঢাকা     বৃহস্পতিবার   ২২ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ৯ ১৪৩০

ফয়সালা না হলে নির্বাচনে যাবেন না রওশন এরশাদ: মসীহ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২০, ২৮ নভেম্বর ২০২৩  
ফয়সালা না হলে নির্বাচনে যাবেন না রওশন এরশাদ: মসীহ

জাতীয় প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ (ফাইল ফটো)

আসন খালি রাখা হলেও সাদ এরশাদসহ জাতীয় পার্টির কিছু জ্যেষ্ঠ নেতার মনোনয়নের বিষয়ে ফায়সালা না হলে জিএম কাদের নেতৃত্বে নির্বাচনে অংশ নেবেন না দলটির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ। 

সোমবার (২৭ নভেম্বর) রাতে রাজধানীর গুলশানে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের রাজনৈতিক সচিব গোলাম মসীহ।

তিনি বলেছেন, যতদিন পর্যন্ত এটা সেটেল না হবে, উনি নির্বাচনে যাবেন না। জিএম কাদের ইচ্ছাকৃতভাবে আমাদের নির্বাচনের বাইরে রাখার ব্যবস্থা করেছেন। বেগম রওশন এরশাদ নৌকা বা অন্য কোনো প্রতীকে ভোট করবেন না।

রওশন এরশাদের জন্য ময়মনসিংহ-৪ আসন খালি রাখা প্রসঙ্গে তিনি বলেন, রওশন এরশাদ কোনোদিন দয়ার আসনে যাননি। দয়ার নির্বাচন উনি করবেন না। তারা রওশনের কোনো কথাই রাখেননি। এর আগে যোগ্যতা দিয়েই তিনি ভোট করেছেন।

দলের প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ, তার ছেলে সাদ এরশাদসহ কিছু জ্যেষ্ঠ নেতাকে বাদ রেখে প্রার্থী তালিকা ঘোষণা করেছে জাতীয় পার্টি। এতে পার্টি ভাঙনের মুখে পড়েছে বলে দাবি করেছেন দলটির একসময়ের প্রভাবশালী নেতা গোলাম মসীহ।

তিনি বলেন, আজ আমাদের জন্য খুবই দুঃখের দিন। এটা আমরা আশা করিনি। জাতীয় পার্টি এর আগেও চারবার ভেঙেছে। প্রতিটি নির্বাচনের আগেই জাতীয় পার্টিতে ভাঙন দেখা দেয়। এটা আমাদের জন্য খুবই দুর্ভাগ্যজনক। রওশন এরশাদ আমাকে বিকেলে জানিয়েছেন, তোমরা চিন্তা করো না, যা করি না কেন একসঙ্গেই থাকব। বিকেলে জিএম কাদের একতরফাভাবে প্রার্থী তালিকা ঘোষণা করলেন, এটা আমাদের জন্য খুবই দুঃখজনক। পার্টি পঞ্চমবারের মতো ভেঙেছে বলতে পারেন।

‘এবার রওশন এরশাদকে চ্যালেঞ্জ দিয়ে তার ঘনিষ্ঠ আত্মীয় দ্বারা পার্টিকে যে ভাঙা হলো, আমি জানি না কী অবস্থা হবে। এর আগে জাপা চারবার ভেঙেছে। এরশাদ ও রওশনের নেতৃত্বে পার্টি ঘুরে দাঁড়িয়েছে। রওশন এরশাদের নেতৃত্বে আমরা আবার ঘুরে দাঁড়াবো’, প্রত্যাশা গোলাম মসীহর।

তিনি বলেন, ভাঙনের দায়ভার জিএম কাদেরকে নিতে হবে। ইতিহাস তার বিচার করবে, জাপা নেতারা তার বিচার করবে। রওশন এরশাদের সঙ্গে বসে আমরা করণীয় ঠিক করব। এ পরিস্থিতিতে তিনি (রওশন এরশাদ) নির্বাচনে যাবেন না। 

সোমবার (২৭ নভেম্বর) জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের ছেলে সাদ এরশাদ এমপি, সাবেক চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা, বিরোধী দলীয় নেতার রাজনৈতিক সচিব গোলাম মসীহ, গোলাম সরোয়ার মিলন, সাংসদ রুস্তম আলী ফরাজি, এস এম এম আলম, ইকবাল হোসেন রাজু, জিয়াউল হক মৃধা, কাজী মামুনসহ কিছু জ্যেষ্ঠ নেতা ও সাবেক সংসদ সদস্যকে বাদ দিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী তালিকা প্রকাশ করে জিএম কাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টি।

নঈমুদ্দীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়