ঢাকা     রোববার   ২৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১২ ১৪৩১

আমরা এখন কঠিন দুঃসময় অতিক্রম করছি: মির্জা ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৮, ২০ এপ্রিল ২০২৪  
আমরা এখন কঠিন দুঃসময় অতিক্রম করছি: মির্জা ফখরুল

আমরা এখন কঠিন দুঃসময় অতিক্রম করছি বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, রাজনীতি-অর্থনৈতিক সংকট ভয়াবহভাবে আমাদের আক্রমণ করছে। এর থেকে বেরিয়ে আসার জন্য হাত-পা ছুড়ছি। রাজনৈতিক নেতাকর্মীরা জীবন দিচ্ছে, তারপরও এই দানবকে (সরকারকে ইঙ্গিত করে) সরানো যাচ্ছে না। এটাই হচ্ছে বাস্তবতা। এখন প্রয়োজন সমগ্র জাতিকে ঐক্যবদ্ধ হওয়া, যারা দেশকে ভালোবাসেন। 

শনিবার (২০ এপ্রিল) রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার ইনস্টিটিউশন মিলনায়তনে ডা. জাফরুল্লাহ চৌধুরীর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

তিনি বলেন, যেসব রাজনৈতিক দল দেশকে একটি গণতান্ত্রিক অবস্থায় দেখতে চায়, তাদের সবাইকে এখন এক হয়ে সোচ্চার কণ্ঠে, শুধু রাজপথে বেরিয়ে নয়, সব রাষ্ট্রযন্ত্রকে ঝাঁকি দিতে হবে। তাহলে আমরা ডা. জাফরুল্লাহ স্বপ্নকে কিছুটা বাস্তব করতে পারব। 

দেশ ভয়াবহ শাসনের মধ্যে পড়েছে মন্তব্য করে বিএনপির মহাসচিব বলেন, অবলীলায় এখানে হত্যা, খুন করা হয়। এখানে বসে আছে সানজিদা, তার ভাইকে গুম করেছে ১২ বছর হয়ে গেছে। এ রকম অনেকের বাবা-ভাই, স্বামী গুম হয়ে গেছে। আর তারা (সরকারকে ইঙ্গিত করে) বলে, এরা পালিয়ে গেছে। 

মেয়া/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়