ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আত্মহত্যার প্ররোচনা দেওয়ায় ৭ বছরের  কারাদণ্ড

নওগাঁ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৬, ২৫ অক্টোবর ২০২২  
আত্মহত্যার প্ররোচনা দেওয়ায় ৭ বছরের  কারাদণ্ড

নওগাঁয় আত্মহত্যার প্ররোচনার দেওয়ায় বকুল হোসেন নামে এক ব্যক্তিকে সাত বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৫ অক্টোবর) সকাল সাড়ে ১১ টার দিকে নওগাঁ নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-২-এর বিচারক মো. মেহেদী হাসান তালুকদার এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত বকুল জেলার বদলগাছী উপজেলার গোপালপুর গ্রমের মকবুল হোসেনের ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, ২০০৭ সালের ৭ জুন বদলগাছী উপজেলায় এক মেয়ে বাড়ির পাশের গাছের আম আনতে যান। এসময় বকুল সেখানে উপস্থিত হন এবং আম পেড়ে দিতে চান। এতে মেয়েটি আপত্তি জানালে বকুল মেয়েটিকে চুমু দেওয়ার চেষ্টা করেন।মেয়েটি বাড়িতে এসে তার বাবাকে বিষয়টি জানায়। কিন্তু পরিবারের লোকজন লোকলজ্জার ভয়ে বিষয়টি কাউকে না জানিয়ে ধামাচাপা দেওয়ার চেষ্টা করেন। পরে মেয়েটি প্রতিকারের জন্য তার বাবা ও ভাইকে চাপ দিতে শুরু করেন। ১০ জুন ওই মেয়ে বিষ পানে আত্মহত্যা করেন। 

এ ঘটনায় ভুক্তভোগীর ভাই বাদী হয়ে ২০০৭ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২০০০ এর ৯ (ক) /৩০ ধারায় বদলগাছী থানায় মামলা করেন।  (মামলা নম্বর ৮, জি আর কেস নং ১৩১/২০০৭)।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি মো. মকবুল হোসেন-২। আসামি পক্ষে ছিলেন প্রকাশ চন্দ্র মন্ডল।

সাজু/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়