ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘যার যায়, সেই বোঝে প্রিয়জন হারানোর বেদনা’

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৭, ২০ ফেব্রুয়ারি ২০২৩  
‘যার যায়, সেই বোঝে প্রিয়জন হারানোর বেদনা’

ইসাহাক বেপারি

স্ত্রী আর দুই ছেলেকে নিয়ে রাজধানীর কামরাঙ্গীরচরে থাকতেন ভ্যানচালক ইসাহাক বেপারি। প্রতিদিনের মতোই ২০১৯ সালের ২০ ফেব্রুয়ারি ভ্যানগাড়িতে করে মাল ডেলিভারি দিতে চকবাজারের মৌলভীবাজারে যান তিনি। ফেরার পথে চুড়িহাট্টায় জ্যামে আটকা পড়েন। সে সময় ওয়াহেদ ম্যানশনে আগুন লাগে। ওই অগ্নিকাণ্ডে নিহত হন ইসাহাক।

চুড়িহাট্টায় ওয়াহেদ ম্যানশনে ওই অগ্নিকাণ্ডে ৭১ জন নিহত হন। আহত হন অনেকে। 

ইসাহাকের বোন হাসিনা বেগম বলেন, আমার ভাই মাল ডেলিভারি দিয়ে বাসায় ফিরছিল। চুড়িহাট্টায় এসে জ্যামে পড়ে। সেখান থেকে আর বের হতে পারেনি। পুড়ে মরে যায়। চেহারা, কাপড়চোপড় দেখে ভাইয়ের লাশ শনাক্ত করি।

তিনি বলেন, ভাইয়ের ৮ বছর ও ৯ বছরের দুইটা ছেলে আছে। ভাই থাকা অবস্থায় ওদের তো কষ্ট হতো না। ঘরভাড়া দিবে কে, খাওয়াবে কে? অভাবের কারণে ওদের গ্রামের বাড়ি মুন্সীগঞ্জের লৌহজংয়ে পাঠানো হয়েছে। সেখানে এক ভাইয়ের সাথে ওরা থাকে। দুই ছেলে মাদ্রাসায় পড়ে। বেতন দিতে পারে না ঠিকমতো। মাদ্রাসার শিক্ষকরা বকাঝকা করে। দুই বাচ্চাকে নিয়ে চলতে অনেক কষ্ট হয়। কে দেখবে ওদের এই দুঃখ। আমাদের অবস্থাও তেমন ভালো না যে আমরা দেখব।

হাসিনা বেগম বলেন, বড় আদরের ভাই ছিল সে। সেই ভাই চার বছর ধরে নাই। যার যায়, সেই বোঝে প্রিয়জন হারানোর বেদনা। এখন চিন্তায় আছি ভাইয়ের দুই ছেলেকে নিয়ে। কী হবে ওদের, কে দেখবে? এমন যদি একটা ব্যবস্থা হতো যে, ভাবি দুই ছেলেকে নিয়ে চলতে পারত, তাহলে ভালো হতো।

মামুন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়