ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বিসিএসের সাধারণ সভায় আসন্ন বছরের কর্মপরিকল্পনা

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৬, ২৩ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিসিএসের সাধারণ সভায় আসন্ন বছরের কর্মপরিকল্পনা

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অগ্রগ্রামী ভূমিকা রেখে সমিতির কার্যক্রম সারাদেশে ছড়িয়ে দেয়ার প্রত্যাশা নিয়ে বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এর ২৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

রাজধানীর বিজয় সরণির থাই চি রেস্টুরেন্ট অ্যান্ড কেফে’তে বার্ষিক সাধারণ সভায় ২০১৯ সালের কার্যক্রম ও আর্থিক বিবরণী পেশ করার পাশাপাশি আগামী বছরের জন্য বেশকিছু কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়।

বিসিএস সভাপতি মো. শাহিদ-উল-মুনীরের সভাপতিত্বে সভায় কার্যনির্বাহী কমিটির সদস্য সহ-সভাপতি ইউসুফ আলী শামীম, মহাসচিব মোশারফ হোসেন সুমন, কোষাধ্যক্ষ মো. জাবেদুর রহমান শাহীন, পরিচালক ইঞ্জি. সুব্রত সরকার, মোস্তাফিজুর রহমান তুহীন এবং  আছাব উল্লাহ্ খান জুয়েলসহ সংগঠনের সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন।

আলোচ্যসূচি অনুসারে ২৮তম বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী সভায় উপস্থাপন করেন বিসিএস সভাপতি। কন্ঠভোটে কার্যবিবরণী অনুমোদন করেন উপস্থিত সদস্যরা। সভাপতির সম্মতিক্রমে মহাসচিব মোশারফ হোসেন সুমন ২০১৯ সালের কর্মকান্ডের বিবরণী এবং  কোষাধ্যক্ষ মো. জাবেদুর রহমান শাহীন ২০১৮-১৯ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পেশ করেন। ২০১৯ সালের কার্যক্রম, নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং আগামী অর্থ বছরের জন্য সমিতির বাজেটের উপর সভায় উপস্থিত সদস্যরা তাদের মতামত প্রদান করেন। সভায় বিস্তারিত আলোচনা ও মতামতের আলোকে ২০১৯ সালের কার্যক্রম, নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং আগামী অর্থ বছরের জন্য সমিতির বাজেট অনুমোদিত হয়।

বিসিএস সভাপতি মো. শাহিদ-উল-মুনীর বলেন, বিসিএস তথ্যপ্রযুক্তিতে নেতৃত্ব দেয়া দেশের সর্ববৃহৎ সংগঠন। ২৩০০ সদস্যের অধিক তথ্যপ্রযুক্তি ব্যবসায়ীদের এক বিশাল পরিবার। ইতোমধ্যে আমরা সরকারের সঙ্গে একযোগে সফল ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো ২০১৯ সম্পন্ন করেছি। তবে আমরা শুধু রাজধানীতে এই প্রদর্শনীর আয়োজন করে দায়িত্ব শেষ করিনি। বিসিএস এর উদ্যোগে ২০২০ সালে আমরা বিসিএসের সব শাখায় এই প্রদর্শনীর কার্যক্রম অব্যাহত রাখবো। শহর বা গ্রাম সবখানেই তরুণরা যেন তথ্যপ্রযুক্তির সুফল ভোগ করতে পারে তার জন্য আমরা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি।

 

ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়