ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ফেসবুক মেসেঞ্জারে থাকছে না ‘ডিসকভার’

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৮, ২৯ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফেসবুক মেসেঞ্জারে থাকছে না ‘ডিসকভার’

ফেসবুক মেসেঞ্জারে আপনি কি বিভিন্ন ব্যবসায়িক পেজের চ্যাটবট বা গেমস নিয়ে পড়ে থাকেন? উত্তরে নিশ্চয় ‘না’ বলবেন। শুধু আপনি একা নন, ‘ডিসকভার’ ট্যাবের আওতাধীন বিভিন্ন ব্যবসায়িক পেজের চ্যাটবট বা গেমস অনেকেরই অপছন্দ।

আর তাই মেসেঞ্জার থেকে ‘ডিসকভার’ ট্যাব সরিয়ে ফেলার ঘোষণা দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। খুব শিগগির সকল মেসেঞ্জার ব্যবহারকারী এ পরিবর্তন দেখতে পাবেন।

এতদিন মেসেঞ্জারে নিচের দিকে ৩টি ট্যাব ছিল- ‘ডিসকভার’, ‘চ্যাটস’ এবং ‘পিপল’। এবার কেবল ‘চ্যাটস’ এবং ‘পিপল’- এই দুটো ট্যাব থাকবে।

তবে মেসেঞ্জার থেকে চ্যাটবটগুলো সম্পূর্ণভাবে মুছে ফেলছে না ফেসবুক। আপনি চাইলে সার্চ করে কোনো ব্যবসায়িক পেজের চ্যাটবট ব্যবহার করতে পারবেন।

‘ডিসকভার’ ট্যাব সরিয়ে নেওয়ার কারণ স্পষ্ট করেনি ফেসবুক কর্তৃপক্ষ। তবে ধারণা করা হচ্ছে, মেসেঞ্জারকে আরো হালকা ও ব্যবহারবান্ধব করার জন্যই এ উদ্যোগ।

ফেসবুক কর্তৃপক্ষের মতে, ব্যবসাকেন্দ্রিক কনটেন্টগুলো পরিবর্তে মেসেঞ্জারকে আরো বেশি টেক্সটকেন্দ্রিক হিসেবে প্রাধান্য দেয়া হবে। এর ফলে ব্যবহারকারীরা অপ্রয়োজনীয় বা অপছন্দের কনটেন্টগুলো এড়িয়ে আরো স্বাচ্ছন্দ্যে মেসেঞ্জার উপভোগ করতে পারবেন।

 

ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ