ঢাকা     বৃহস্পতিবার   ০৬ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২২ ১৪২৭ ||  ১৬ জ্বিলহজ্জ ১৪৪১

ভাইবারে তৈরি করা যাবে নিজস্ব জিআইএফ

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৩, ১ জুলাই ২০২০  

জনপ্রিয় মেসেজিং অ্যাপ ভাইবার সম্প্রতি জিআইএফ ক্রিয়েটর ফিচার চালু করেছে।  এ ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা মজার জিআইএফ তৈরি করে তাদের বন্ধু ও পরিবারকে পাঠাতে পারবেন।  

নতুন এই ফিচার গ্রুপ ভিডিও কলের পাশাপাশি গ্রুপ চ্যাট এবং গ্রুপ ভয়েস কলেও ব্যবহার করা যাবে।  

জিআইএফ তৈরির জন্য অ্যাপের ক্যামেরা দিয়ে ছোট ভিডিও রেকর্ড করা যাবে অথবা গ্যালারি থেকে ভিডিও নির্বাচিত করে তা বুমেরাং, ফাস্ট প্লে অথবা রিভার্স মোডে নিয়ে লেজেন্ডারি লুপিং জিআইএফ তৈরি করা যাবে।  ভিডিওকে জিআইএফে পরিণত করতে হলে ভিডিওটিকে কেটে জিআইএফের জন্য উপযোগী অংশটুকু বেছে নিতে হবে।  জিআইএফের জন্য একটি প্লে মোড বেছে নিতে হবে- এন্ডলেস লুপিং এর জন্য বুমেরাং থেকে রিভার্স মোড, স্লো প্লে এবং দ্বিগুণ বা চারগুণ জোরেও প্লে করা যাবে এ জিআইএফ।  এছাড়া নতুন জিআইএফকে বিভিন্ন ফন্ট ও রঙ দিয়ে ভিন্ন আঙ্গিক দেয়া যাবে এবং এর পাশাপাশি ডুডল কিংবা স্টিকারও বানানো যাবে।  

নতুন এই ফিচার প্রসঙ্গে ভাইবারের চিফ অপারেটিং অফিসার অফির ইয়াল বলেন, ‘বর্তমানের প্রতিকূল সময়ে ইনস্ট্যান্ট মেসেজের মাধ্যমে ব্যবহারকারীরা যাতে বিভিন্ন উপায়ে তাদের মনের ভাব প্রকাশ করতে পারেন, তা নিশ্চিত করতে ভাইবার প্রতিশ্রুতিবদ্ধ।  ইমোজি ব্যবহারের মাধ্যমে যদি একটি শব্দ বোঝানো যায়; তবে, জিআইএফ ও স্টিকার দিয়ে পুরো বাক্যই বোঝানো যাবে। কাস্টমাইজ সুবিধা থাকায় ভাইবারের জিআইএফের মাধ্যমে যোগাযোগ আগের চেয়ে আরো সহজ এবং নির্ভুল হবে।’ 

বর্তমানে আইওএস ডিভাইসের জন্য জিআইএফ ক্রিয়েটর ফিচারটি চালু করেছে ভাইবার। অ্যান্ড্রয়েডেও খুব শিগগির চালু করা হবে বলে জানা গেছে। 

 

 

ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়