ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

এবার ভিভো ফোনে সাইড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৬, ৬ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২০:৫৮, ১ অক্টোবর ২০২০
এবার ভিভো ফোনে সাইড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর

প্রতীকী ছবি

স্মার্টফোন প্রযুক্তির উদ্ভাবন ও নিত্যনতুন প্রযুক্তি নিজেদের স্মার্টফোনে যুক্ত করায় ভিভো বরাবরই জনপ্রিয়তা পেয়ে আসছে। এরই ধারাবাহিকতায় এবার সাইড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর প্রযুক্তিসহ নতুন স্মার্টফোন নিয়ে আসছে বহুজাতিক প্রযুক্তি প্রতিষ্ঠান ভিভো। 

ভিভো বাংলাদেশ জানায়, খুব শিগগিরই বাংলাদেশের বাজারে আসবে ভিভোর ওয়াই সিরিজের নতুন এই স্মার্টফোন। সাইড ফিঙ্গারপ্রিন্ট ছাড়াও স্মার্টফোনটিতে থাকবে ৫০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি। 

ভিভো বাংলাদেশের ডেপুটি ব্র্যান্ড ম্যানেজার তানজীব আহামেদ বলেন,  ’স্মার্টফোন বাজারে ফিঙ্গারপ্রিন্ট আসার পর থেকে প্রায় সবগুলো প্রতিষ্ঠানই এ প্রযুক্তিকে নানাভাবে ব্যবহার করেছে। এর মধ্যে বাজারে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি আনে ভিভো। এবার ভিভো ফোনে সাইড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যুক্ত করা হয়েছে। বিশেষ পরিস্থিতিতে- যেখানে সময় বাঁচানো প্রয়োজন অথবা ডিভাইসটিকে অনড় রেখে কাজ করা প্রয়োজন, সেখানে, রিয়ার ফিঙ্গারপ্রিন্টের চাইতে সাইড ফিঙ্গারপ্রিন্ট বেশি উপযোগী।' 

নতুন এই স্মার্টফোনটির দাম নিয়ে এখনো কোনো ঘোষণা আসেনি। তবে, করোনা মহামারি শুরুর পরপর দুটি ওয়াই সিরিজের ফোন এনেছিল ভিভো- ওয়াই ৫০ ও ওয়াই ৩০। দুটিই মিডরেঞ্জের ফোন। ওয়াই সিরিজের নতুন এই ফোনটিও মিডরেঞ্জের হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ