ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ভিভোর নতুন ফোনের সেরা ৫ ফিচার

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৬, ১৪ ডিসেম্বর ২০২০   আপডেট: ২১:০২, ১৪ ডিসেম্বর ২০২০
ভিভোর নতুন ফোনের সেরা ৫ ফিচার

চলতি বছর নিজেদের ভি সিরিজের ফোনগুলোতে ফোকাস করছে বহুজাতিক প্রযুক্তি প্রতিষ্ঠান ভিভো। ভি১৯ দিয়ে ২০২০ সালটা শুরু হলেও বছর শেষে প্রিমিয়াম ফ্ল্যাগশিপ ফোন ভিভো ভি২০ এবং ভি২০ এসই দিয়ে বাজারে সাড়া ফেলেছে ব্র্যান্ডটি। ২৬ হাজার ৯৯০ টাকা মূল্যের ভি২০ এসই স্মার্টফোনটিতে রয়েছে-

* ৩৩ ওয়াট ফ্ল্যাশ চার্জ: ৪১০০ এমএএইচ ব্যাটারির সঙ্গে ফোনটিতে যুক্ত করা হয়েছে ৩৩ ওয়াটের ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তি। ফলে এটি ৫০ শতাংশ দ্রুত চার্জ হবে। এছাড়াও এতে ৮টি সুরক্ষা ব্যবস্থা রয়েছে। মাত্র ৩০ মিনিটে ফোনটি ৬২ শতাংশ চার্জ হবে।

* গেমিং প্রযুক্তি: স্মার্টফোন গেমারদের জন্য ফোনটিতে যুক্ত করা হয়েছে আল্ট্রা গেমিং মোড। আলট্রা গেমিং মোড বিভিন্ন অ্যাপ্লিকেশনের মেসেজ ও নোটিফিকেশন রোধ করে। এছাড়াও গেমস খেলার সময় ফোনটিতে একটি গেমিং কিবোর্ড আসবে, যেখানে স্মার্টফোনের অন্য কোনো নোটিফিকেশন আসবে না। ফলে নিরবিচ্ছিন্নভাবে গেম খেলার সুবিধা উপভোগ করা যাবে। এছাড়া অফ-স্ক্রিন অটো প্লে এবং পিকচার ইন পিকচারের মতো ফিচারগুলোর কারণে সহজেই গেমসে নিয়ন্ত্রণ রাখা যাবে। 

* ১ টিবি রম: ভি২০ এসই ফোনে ভিভো যুক্ত করেছে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবির বর্ধনযোগ্য রম। এর রমকে ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। ফলে স্মার্টফোনটিতে স্মৃতিধারণের বিশাল জায়গা পাবেন ব্যবহারকারীরা।

* ৪কে আলট্রা এইচডি ভিডিও: স্মার্টফোনটির ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরাটিতে  ৪কে আলট্রা এইচডি ভিডিও মোড রয়েছে। এইচডি এবং ফুল এইচডির পর বাজারে সবচেয়ে আধুনিক ভিডিও কোয়ালিটি এখন ৪কে বা আলট্রা এইচডি। এতে ভিডিও রেজ্যুলেশন ও কোয়ালিটি হবে আরো স্পষ্ট ও প্রাণবন্ত। 

* আলট্রা স্টেবল ভিডিও: ভিডিও করার সময় কেঁপে গেলে অনেক সময় ভিডিও কোয়ালিটি নিম্নমানের হয়। এই সমস্যা এড়াতে ভি২০ এসই ফোনে আলট্রা স্টেবল ভিডিও ফিচার যুক্ত করা হয়েছে। ফলে ভিডিও ঝাপসা হয়ে যাবে না। এমনকি চলমান অবস্থাতে ভিডিও করলেও স্পষ্ট ভিডিও ধারণ করা যাবে।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়