RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১২ ১৪২৭ ||  ১১ জমাদিউস সানি ১৪৪২

দাম কমল ভিভো ভি২০ এসই ফোনের

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৬, ১২ জানুয়ারি ২০২১  
দাম কমল ভিভো ভি২০ এসই ফোনের

নতুন বছরের শুরুতেই স্মার্টফোনে ছাড়ের ঘোষণা দিয়েছে বহুজাতিক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। ভি২০এসই স্মার্টফোনটি এখন পাওয়া যাচ্ছে ২৪ হাজার ৯৯০ টাকায়। এর আগের মূল্য ছিল ২৬ হাজার ৯৯০ টাকা। প্রিমিয়াম এই ফোনে ২ হাজার টাকা ছাড়ের ঘোষণা দিয়েছে ভিভো। 

ভি২০এসই পাওয়া যাচ্ছে গ্র্যাভিটি ব্ল্যাক এবং অক্সিজেন ব্লু- এই দুটি রঙে। ফোনটির অন্যতম বৈশিষ্ট্য- এর রম এবং হালকা ওজনের ডিজাইন। ভি ২০ এসই-তে আছে ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি রম, যা ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো সম্ভব। এর সঙ্গে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর, ৬ দশমিক ৪৪ ইঞ্চি স্ক্রিনের ১০৮০পি অ্যামোলেড হ্যালো ফুলভিউ ডিসপ্লে, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানিং প্রযুক্তি এবং মাল্টি টার্বো ফিচারস। 

৩৩ ওয়াট ফ্ল্যাশচার্জিং প্রযুক্তির সুবিধার এই ফোনে রয়েছে ৪১০০ এমএএইচ ব্যাটারি। স্মার্টফোনটি মাত্র ৩০ মিনিটেই ৬২ শতাংশ চার্জ দেয়া সম্ভব। সেলফি তোলার জন্য রয়েছে সুপার নাইট, অরা স্ক্রিন লাইট ও প্রফেশনাল পোট্রেট সুবিধাসহ ৩২ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা। বহুমুখী ছবি তোলার রয়েছে ৩টি এআই রিয়ার ক্যামেরা। ক্যামেরাগুলো হলো ৪৮ মেগাপিক্সেলের সুপার নাইট মোডসহ মূল ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের সুপার ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের সুপার ম্যাক্রো ক্যামেরা।্

এছাড়া এই স্মার্টফোনে যুক্ত করা হয়েছে আল্ট্রা গেমিং মোড। গেম খেলার সময় এতে আলাদা একটি গেমিং কিবোর্ড চলে আসে। এমনকি ব্যাকগ্রাউন্ডে নোটিফিকেশন এলেও গেমিং ডিসপ্লেতে কোনো নোটিফিকেশন আসে না বিধায় স্মার্টফোনটিতে গেম খেলা যায় নিরবিছিন্নভাবে। 

এ বিষয়ে ভিভোর ব্যবস্থাপনা পরিচালক ডিউক বলেন, ভিভো ভি২০এসই দিয়ে আমরা বাজারে সাড়া পেয়েছি। নতুন বছরের শুরুতে তাই এই স্মার্টফোনেই ছাড় দেয়া হয়েছে। আর ২০২১ সালে ভিভো বেশ কিছু নতুন আকর্ষণীয় ফোনও বাংলাদেশের বাজারে আনবে।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়