Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১ ||  চৈত্র ৩০ ১৪২৭ ||  ২৯ শা'বান ১৪৪২

৬০০০ এমএএইচ ব্যাটারির নতুন ফোন আনল শাওমি

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪০, ৩ মার্চ ২০২১   আপডেট: ২১:৪৪, ৩ মার্চ ২০২১
৬০০০ এমএএইচ ব্যাটারির নতুন ফোন আনল শাওমি

গ্লোবাল টেকনোলজি লিডার শাওমি দেশে নতুন ফোন ‘রেডমি ৯ পাওয়ার’ এনেছে। যারা শক্তিশালী পারফরম্যান্সের ফোন খুঁজছিলেন তাদের জন্য ৬০০০ এমএএইচ বড় ব্যাটারি ব্যাকআপের ফোনটি আনল শাওমি। 

এছাড়া ফোনটিতে আছে ৪৮ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা সেটআপ, কোয়ালকমের অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর এবং ৬.৫৩ ইঞ্চির এফএইডিপ্লাস ডিসপ্লে।  

শাওমি বাংলাদেশের কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘রেডমি ৯ পাওয়ার এনে আমাদের গ্রাহকদের জানিয়ে দিলাম, তাদের চাহিদার সঙ্গে আর কম্প্রোমাইজ করতে হবে না। ৬০০০ এমএএইচ ব্যাটারি দিয়ে মি ফ্যানদের জন্য দীর্ঘপথ চলার সুবিধা করে দিচ্ছি। ফ্যানরা একবার চার্জ দিয়েই দীর্ঘসময় কাটাতে পারবেন। ফুল এইচডিপ্লাস ডিসপ্লের ফোনটি হবে মি ফ্যানদের প্রথম পছন্দ।’

রেডমি ৯ পাওয়ার ফোনটিতে রয়েছে অঁরা পাওয়ার ডিজাইনের ৬.৫৩ ইঞ্চির ফুল এইচডিপ্লাস ডিসপ্লে। ডিসপ্লেটিতে আছে টিইউভি রাইনল্যান্ড লো ব্লু লাইট সার্টিফিকেশন, ফিঙ্গারপ্রিন্ট রেজিট্যান্স টেক্সাচরড। সুরক্ষার জন্য কর্নিং গরিলা গ্লাস, নিরাপত্তার জন্য ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং এআই ফেস আনলক। ফোনটিতে ডুয়াল স্ট্যান্ডবাই ফোরজি সিম সাপোর্ট সুবিধা ও ৩.৫ মিমি মাইক্রোফোন জ্যাক রয়েছে।

কোয়াড ক্যামেরা সেটআপের এই ফোনে একটি ৪৮ মেগাপিক্সেলের স্যামসাং জিএম১ সেন্সর, ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর রয়েছে। এমআইইউআই ১২ থাকায় ক্যামেরা অ্যাপ্লিকেশনে বেশকিছু নতুন ফিচার থাকছে। ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেলফি ও ভিডিও কল করার ক্ষেত্রে স্পষ্ট ছবি দেবে। 

৬০০০ এমএএইচ ব্যাটারি থাকায় রেডমি ৯ পাওয়ার ফোনটি একবার চার্জ দিলে নিশ্চিন্তে দুই দিন ব্যবহার করা যাবে। সঙ্গে থাকছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং। এতে ইএলবি (ইনহ্যান্সড লাইফস্প্যান ব্যাটারি) প্রযুক্তি থাকায় তিন বছর পর্যন্ত ব্যাটারির শক্তি ধরে রাখবে। 

ডিভাইসটিতে আছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৬৬২ চিপসেট। গেমিংয়ের জন্য রয়েছে অ্যাড্রেনো ৬১০ এবং ভিভিড গ্রাফিক। ৪ জিবি ও ৬ জিবি র‍্যামের পাশাপাশি ১২৮ জিবি পর্যন্ত ইউএফএস ২.২ স্টোরেজ আছে। ডেডিকেটেড মাইক্রোএসডি স্লটে কার্ডে স্টোরেজ বাড়ানো যাবে ৫১২ জিবি পর্যন্ত। 

রেডমি ৯ পাওয়ার স্মার্টফোন মাইটি ব্ল্যাক, ব্লেজিং ব্লু, ফিয়েরি রেড এবং ইলেক্ট্রিক গ্রিন– এই চারটি কালার ভ্যারিয়েন্টে মি অথোরাইজড স্টোর, পার্টনার স্টোর ও রিটেইল চ্যানেলে পাওয়া যাবে। ৪ জিবি+৬৪ জিবির দাম ১৫ হাজার ৯৯৯ টাকা এবং ৬ জিবি+১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম ১৮ হাজার ৯৯৯ টাকা।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়

শিরোনাম

Bulletলকডাউন: ১৪-২১ এপ্রিল। যা যা চলবে: ১. বিমান, সমুদ্র, নৌ ও স্থল বন্দর এবং তৎসংশ্লিষ্ট অফিস। ২. পণ্য পরিবহন, উৎপাদন ব্যবস্থা ও জরুরি সেবাদানের ক্ষেত্রে এ আদেশ প্রযোজ্য হবে না ৩. শিল্প-কারখানা ৪. আইনশৃঙ্খলা এবং জরুরি পরিসেবা, যেমন, কৃষি উপকরণ (সার, বীজ, কীটনাশক, কৃষি যন্ত্রপাতি ইত্যাদি), খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ, পানি, গ্যাস/জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরগুলোর (স্থল, নদী ও সমুদ্রবন্দর) কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট (সরকারি-বেসরকারি), গণমাধ্যম (প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া), বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহ, তাদের কর্মচারী ও যানবাহন এ নিষেধাজ্ঞার আওতা বর্হিভূত থাকবে। ৫. ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন/সৎকার ৬. খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁয় দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা এবং রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত কেবল খাদ্য বিক্রয়/সরবরাহ করা যাবে। ৭. কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করা যাবে || যা যা বন্ধ থাকবে: ১. সব সরকারি, আধাসরকারি, সায়ত্ত্বশাসিত ও বেসরকারি অফিস, আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে ২. সব ধরনের পরিবহন (সড়ক, নৌ, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট) বন্ধ থাকবে ৩. শপিংমলসহ অন্যান্য দোকান বন্ধ থাকবে