ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ভিভোর নতুন স্মার্টফোন ‘ওয়াই১এস’

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩১, ১৫ মার্চ ২০২১   আপডেট: ১৬:৩৫, ১৫ মার্চ ২০২১
ভিভোর নতুন স্মার্টফোন ‘ওয়াই১এস’

বাংলাদেশে নতুন আরও একটি সাশ্রয়ী মূল্যের ফোন নিয়ে এসেছে বহুজাতিক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। ওয়াই১এস নামের এ স্মার্টফোনে রয়েছে বড় ডিসপ্লেসহ চমৎকার মানের কনফিগারেশন। ফোনটি কেনা যাবে মাত্র ৮,৯৯০ টাকায়। 

স্মার্টফোনটিতে রয়েছে ৬.২২ ইঞ্চির হালো ফুলভিউ ডিসপ্লে, যার রেজ্যুলেশন ১৫২০ ও ৭২০ (এইচডি+) । ফোনটির স্ক্রিন টু বডি অনুপাত ৮৮.৬ শতাংশ হওয়ায় ভিডিও দেখা এবং গেম খেলার ক্ষেত্রে ভালো অভিজ্ঞতা পাওয়া যাবে। স্লিম বডির এ ফোনটির ওজন মাত্র ১৬১ গ্রাম এবং থিকনেস ৮.২৮ মিলিমিটার। ফলে থ্রিডি কার্ভড বডির এই ফোনটি সহজেই মুষ্ঠিবদ্ধ করা যাবে।   

স্মার্ট পাওয়ার ম্যানেজমেন্ট ফিচারসহ ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৪০৩০ এমএএইচের ব্যাটারি। ফলে চার্জিং নিয়েও বাড়তি দুশ্চিন্তা থাকবে না। 

ওয়াই১এস ফোনে ব্যবহার করা হয়েছে ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। মেমোরি কার্ড ব্যবহার করে এক্সটারনাল স্টোরেজ বাড়ানো যাবে ২৫৬ জিবি পর্যন্ত। আকর্ষণীয় ছবি তোলার জন্য রয়েছে ৫ মেগাপিক্সেলের (১.৮ অ্যাপরচার) ফ্রন্ট ক্যামেরা এবং ১৩ মেগাপিক্সেলের (২.২ অ্যাপারচার) ব্যাক ক্যামেরা। অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক ফানটাচ ওএস ১০.৫ অপারেটিং সিস্টেম চালিত ভিভো ওয়াই১এস পাওয়া যাচ্ছে অলিভ ব্ল্যাক ও অরোরা ব্লু- এই দুটি রঙে।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়