ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সেরা ৪ ফ্ল্যাগশিপ স্মার্টফোন

প্রকাশিত: ২১:২১, ২৪ এপ্রিল ২০২১  
সেরা ৪ ফ্ল্যাগশিপ স্মার্টফোন

সময়ের ধারাবাহিকতায় মানুষ এখন তথ্যপ্রযুক্তি এবং যোগাযোগের মাধ্যমগুলো সম্পর্কে অনেক বেশি সচেতন। নতুন নতুন উদ্ভাবন ও সেরা প্রযুক্তির মাধ্যমে দ্রুততর যোগাযোগ রক্ষা করাই এখন সবার অন্যতম লক্ষ্য । এজন্যে পরস্পরের সঙ্গে যোগাযোগের অন্যতম মাধ্যম স্মার্টফোনের চাহিদাও এখন আরও অকল্পনীয়ভাবে বেড়েছে। এমনকি মহামারি করোনার প্রকোপ শুরু হবার পর, এখন সাধারণ স্মার্টফোনের পাশাপাশি ফ্ল্যাগশিপ স্মার্টফোনের চাহিদাও ব্যাপক হারে বেড়েছে বলে জানাচ্ছেন বাজার বিশ্লেষকরা। 

ফ্ল্যাগশিপ স্মার্টফোন হলো কোনো ব্রান্ডের, তাদের নিজস্ব যেকোনো একটি  নির্দিষ্ট সিরিজের সবচেয়ে উন্নত ও সেরা প্রযুক্তির অত্যাধুনিক স্মার্টফোন। তাই রুচি ও প্রয়োজনের সঙ্গে আর্থিক সঙ্গতি থাকলেই এখন গ্রাহকদের প্রথম পছন্দ ফ্ল্যাগশিপ সিরিজের স্মার্টফোন। এই মুহূর্তে দেশের বাজারে থাকা সেরা ৪টি ফ্লাগশিপ স্মার্টফোন নিয়ে আমাদের আজকের আয়োজন। 

আইফোন ১২ এবং আইফোন ১২ প্রো : আইফোন ১২, আইফোন ১২ প্রো হলো অ্যাপলের সবচেয়ে উন্নত ও শক্তিশালী স্মার্টফোন। স্মার্টফোন দুটি আইওএস ১৩ অপারেটিং সিস্টেম চালিত। ওএলইডি প্রযুক্তির পর্দা নিয়ে আইফোন ১২ গ্রাহকদের মাল্টিমিডিয়া ব্যবহারে অনন্য অভিজ্ঞতা এনে দেবে। আইফোন ১২ এর তুলনায় ১২ প্রোতে ক্যামেরায় বেশি সুবিধা পাওয়া যাবে। দুটি ফোনের পর্দার মাপ ৬ দশমিক ১ ইঞ্চি এবং ২৫৩২ বাই ১১৭০ পিক্সেলের ক্যমেরা রেজুলেশন নিয়ে ৪৬০ পিপিআই মাত্রায় ছবি তুলবে পণ্য দুটি। আইফোন ১২ প্রোতে তারহীন চার্জ দেয়ার সুবিধা নিয়ে এসেছে অ্যাপল। আইফোন ১২ এর ৬৪ জিবি মেমোরির মূল্য ১,১৭,৯৯৯ টাকা। ১২৮ জিবি মেমোরির ক্ষেত্রে ১,২৪,৯৯৯ টাকা এবং ২৫৬ জিবি আইফোন ১২ পাওয়া যাবে ১,৩৬,৯৯৯ টাকায়। এছাড়া ১২৮ জিবি মেমোরির আইফোন ১২ প্রো এর মূল্য ১,৪৬,৯৯৯ টাকা।

ভিভো এক্স৬০প্রো: চলতি বছরে জনপ্রিয় ফ্ল্যাগশিপ স্মার্টফোনের তালিকায় অন্যতম একটি নাম ভিভো এক্স৬০প্রো। ফোনটিতে দুর্দান্ত কিছু প্রযুক্তি যুক্ত করা হয়েছে- যা অন্যান্য কোনো ব্র্যান্ডের স্মার্টফোনে সচরাচর থাকেনা। এই স্মার্টফোনে ভিভো ও কার্ল জেইসের যৌথ প্রকৌশলে তৈরি মোবাইল ইমেজিং সিস্টেম যুক্ত করা হয়েছে। চমৎকার লেন্সের  জন্যে ফোনের ক্যামেরাটি পেশাদার মানের ফটোগ্রাফি এবং ভিডিও নিতে সক্ষম। ছবি তোলা বা ভিডিও করতে গেলে প্রায়ই মোবাইলের ক্যামেরা কেঁপে গিয়ে ঝাপসা হয়ে ওঠে, যা এড়াতে ভিভো এক্স৬০প্রো’তে যুক্ত করা হয়েছে গিম্বল স্টেবিলাইজেশন ২.০ প্রো প্রযুক্তি। ১২ জিবি র‌্যামের সঙ্গে ভিভো এক্স৬০প্রো’তে রয়েছে ২৫৬ জিবির রম এবং ৩৩ ওয়াটের ফ্ল্যাশ চার্জিং সুবিধা। ফোনটির মূল্য ৬৯ হাজার ৯৯০ টাকা। উল্লেখ্য, বাংলাদেশে এটিই ভিভোর প্রথম এক্স সিরিজ এবং হাই-এন্ডের স্মার্টফোন। 

স্যামসাং গ্যালাক্সি এস২১ আল্ট্রা ৫জি: স্যামসাং গ্যালাক্সি এস২১ আল্ট্রা ৫জি ডিভাইসটিতে অত্যাধুনিক প্রযুক্তির চিপসেট ব্যবহার করা হয়েছে; যা  ডিভাইসকে করেছে দ্রুতগতি সম্পন্ন, পাশাপাশি নিশ্চিত করেছে উদ্ভাবনী কম্পিউটিং ও ব্যাটারি সাশ্রয়। ডিভাইসটি স্যামসাং নক্স ভল্ট দ্বারা সুরক্ষিত, যা ব্যবহারকারীদের অতিরিক্ত সুরক্ষা প্রদান করবে। ডিভাইসটিতে রয়েছে এক্সিনোস ২১০০, যা প্রথম ৫এনএম এক্সিনোস প্রসেসর। ফোনটিতে রয়েছে ৬.৮ ইঞ্চি ডায়নামিক অ্যামোলেড ২এক্স ডিসপ্লে, যা এখন পর্যন্ত প্রতিষ্ঠানটির সবচেয়ে ইন্টেলিজেন্ট স্ক্রিন। এছাড়া স্যামসাংয়ের নিজস্ব নতুন কনট্যুর কাট ক্যামেরা ডিজাইনের এই ফোনে ১০৮ মেগাপিক্সেল প্রো সেন্সরসহ কোয়াড ক্যামেরা সেটআপ রয়েছে। পাশাপাশি প্রথমবারের মতো স্যামসাং তাদের গ্যালাক্সি এস সিরিজে এস পেন নিয়ে এসেছে, যা কর্মদক্ষতা ও সৃজনশীলতাকে ভিন্ন উচ্চতায় নিয়ে যাবে। গ্যালাক্সি এস২১ আল্ট্রা ৫জি ফোনটির মূল্য ১ লাখ ৩৯ হাজার ৯৯৯ টাকা।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়