ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ভিভো ভি২১ই স্মার্টফোনের ক্যামেরায় যত চমক

প্রকাশিত: ২০:১৩, ১৪ জুলাই ২০২১   আপডেট: ২০:২১, ১৪ জুলাই ২০২১
ভিভো ভি২১ই স্মার্টফোনের ক্যামেরায় যত চমক

একটা পারফেক্ট স্লো মোশন ভিডিও অথবা একটা ঝকঝকে উজ্জ্বল ছবি। পেশাদার বা অপেশাদার যেকোনো কনটেন্ট মেকারদের জন্যেই এ বিষয়গুলো খুবই কাঙ্ক্ষিত। অনেকের ধারণা, উন্নত মানের ফটোগ্রাফি কেবল ডিএসএলআর দিয়েই সম্ভব

এই ধারণাকে দূর করে, স্মার্টফোন ফটোগ্রাফিকে আরো আধুনিক স্তরে নিয়ে যেতে সম্প্রতি বাজারে এসেছে স্মার্ট-স্মার্টফোন ভিভো ভি২১ই। এই স্মার্টফোনের ক্যামেরায় এমন কিছু চমৎকার ফিচার রয়েছে যেগুলো স্মার্টফোনটিকে অন্য মাত্রায় নিয়ে গেছে।

৪৪ মেগাপিক্সেলের আই অটোফোকাস ফ্রন্ট ক্যামেরা: ভি২১ই ফোনের ফ্রন্ট ক্যামেরায় ৪৪ মেগাপিক্সেল আই অটোফোকাস প্রযুক্তি যুক্ত করা হয়েছে। আই অটো ফোকাস সেলফি ক্যামেরাটি বিষয়বস্তুর দূরত্ব বুঝে স্বয়ংক্রিয়ভাবেই ফোকাস ধরে রাখে। ব্যক্তির চোখকে খুঁজে নিয়ে এভাবে ফোকাস করতে পারে আই অটো ফোকাস প্রযুক্তি।  

ডুয়াল ভিউ ভিডিও: যেসব তরুণরা কনটেন্ট বানাতে পছন্দ করে কিংবা নিজেদের জীবনের সুন্দর মুহূর্তগুলোকে ধরে রাখতে পছন্দ করে তাদের জন্য ডুয়াল ভিউ ভিডিও একটি গুরুত্বপূর্ণ ফিচার। এই ফিচারটির মাধ্যমে ভিডিও করার সময় একইসঙ্গে ফ্রন্ট ও রিয়ার ক্যামেরা ব্যবহার করা যায়। ফলে ভিডিও’র দু’পাশের মানুষই ভিডিও’তে একইসঙ্গে এবং একই সময়ে অংশগ্রহণ করতে পারে। 

ফ্রন্ট ক্যামেরায় ৪কে মানের ভিডিও: বাজারে থাকা কিছু স্মার্টফোনের রিয়ার ক্যামেরায় ৪কে মানের ভিডিও প্রযুক্তি রয়েছে। তবে ফ্রন্ট ক্যামেরায় ৪কে মানের ভিডিও করা যায়, বর্তমানে এমন একমাত্র ডিভাইস ভিভো ভি২১ই। এই ফোনের ফ্রন্ট এবং রিয়ার- উভয় ক্যামেরায় ৪কে মানের ভিডিও সুবিধা রয়েছে। পাশাপাশি ফ্রন্ট-রিয়ার উভয় ক্যামেরায় ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন প্রযুক্তি রয়েছে, যা ভিডিও এর গুণগত মানে কোনো ছাড় দেয় না। তাছাড়া সুপার নাইট সেলফি এবং এআই অ্যালগরিদম প্রযুক্তির সমন্বয়ে ক্যামেরার এক্সপোজার বাড়িয়ে দেয়। এটি ক্যামেরায় আলোর প্রবেশের পরিমাণও বাড়ায়। ফলে রাতের অন্ধকার পরিবেশেও পরিষ্কার ভিডিও ধারণ করা যায়। 

৬৪ মেগাপিক্সেলের নাইট ক্যামেরা: রিয়ার ক্যামেরা দিয়ে বিভিন্ন সৃজনশীল ছবি তোলার জন্য ভি২১ই’র পেছনে তিনটি ক্যামেরা রয়েছে। মেইন ক্যামেরাটি ৬৪ মেগাপিক্সেলের নাইট ক্যামেরা। সৃজনশীল ছবি তুলতে মেইন ক্যামেরাটিকে সহায়তা করবে ৮ মেগাপিক্সেলের একটি আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের একটি ম্যাক্রো ক্যামেরা।

সুপার নাইট মোড: ভি২১ই এর রিয়ার ক্যামেরায় রয়েছে সুপার নাইট মোড। সুপার নাইট মোড মাল্টি লেভেল এক্সপোজার এবং উঁচুমানের একাধিক ইমেজ ফ্রেম তৈরি করে। যা ছবির ব্রাইটনেস বাড়ায় এবং রাতের দৃশ্যে অনেক বেশি ডিটেইল তুলে আনে।  

আল্ট্রা স্ট্যাবল ভিডিও: স্মার্টফোনটিতে আল্ট্রা স্ট্যাবল ভিডিও ফিচার রয়েছে যা ৬৪ মেগাপিক্সেল নাইট ক্যামেরাটির সঙ্গে সমন্বয় করে অসাধারণ ভিডিও তৈরির অভিজ্ঞতা দেয়। এছাড়া ক্যামেরাটির ইআইএস প্রযুক্তির কারণে হাতে ভিডিও করা সহজতর হয়েছে। এর ফলে ক্যামেরা কেঁপে গেলেও ভিডিও ব্লার হয় না। ছবি তোলা এবং ভিডিও করায় অভিজ্ঞতা হয় আরো দুর্দান্ত।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়