ঢাকা     শুক্রবার   ১২ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

হোয়াটসঅ্যাপ মেসেজে দেওয়া যাবে রিঅ্যাকশন

মো. রায়হান কবির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১০, ২৪ মার্চ ২০২২   আপডেট: ২২:২২, ২৪ মার্চ ২০২২
হোয়াটসঅ্যাপ মেসেজে দেওয়া যাবে রিঅ্যাকশন

ফেসবুক মেসেঞ্জারে মেসেজ আসলে আমরা মেসেজে ক্লিক করে দিতে পারি প্রতিক্রিয়া। ফলে কোনো কিছু না লিখেও জবাব দেয়া যায়। কিন্তু হোয়াটসঅ্যাপে এতদিন এই সুবিধা ছিলনা।

হোয়াটসঅ্যাপে মেসেজ আসলে হয় আলাদাভাবে ইমোজি দিতে হতো কিংবা কষ্ট করে মেসেজ টাইপ করে জবাব দিতে হতো। ফলে জনপ্রিয় এই চ্যাটিং অ্যাপের এই সুবিধা না থাকায় অনেকেই বিরক্ত ছিল। এটা হয়তো হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষও অনুধাবন করেছে।

তাই সম্প্রতি তারা এই বিষয়ে পরীক্ষা নিরীক্ষা চালিয়ে যাচ্ছিল, যা এখন বাস্তবায়নের পথে। ওয়েবেটাইনফো’র এক রিপোর্টে এমন দাবি করা হয়। যারা সম্প্রতি হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড বেটা সংস্করণ ২.২২.৮.৩ ইনস্টল করেছেন তারা তাদের মেসেজে রিঅ্যাকশন দেয়ার ফিচার পাচ্ছেন। তবে সবাই কবে নাগাদ এই সুবিধা পাবে সেটা এখনই জানা যায়নি।

জানা গেছে, এক মাসের ভেতরই হয়তো রিঅ্যাকশন ফিচার সবার মোবাইলে কাজ করবে। এখানেও মেসেঞ্জারের মতো রিয়েকশনগুলো থাকবে, যেমন: থাম্বসআপ, হার্ট, প্রে, লাফিং ফেস, ক্রায়িং ফেস এবং সারপ্রাইজড। অর্থাৎ বলা যায়, মেসেঞ্জারের অনুরুপ রিঅ্যাকশন বাটন আসছে।

যেহেতু হোয়াটসঅ্যাপ, ফেসবুকেরই একটি সিস্টার কনসার্ন সেহেতু মেসেঞ্জারের কোনো ফিচার কপি করতেই পারে। তারপরও সকল প্রতিষ্ঠানই চায় তার ব্যতিক্রম কিছু থাকুক, এজন্যই হয়তো এতোদিন হোয়াটসঅ্যাপে রিঅ্যাকশন বাটন ছিলনা। এখন ব্যবহারকারীদের আগ্রহের কারণে এই সুবিধা আনতে বাধ্য হচ্ছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

/ফিরোজ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়