ঢাকা     মঙ্গলবার   ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৪ ১৪৩০

টুইটারের বোর্ডে যোগ দিলেন না ইলন মাস্ক!

মো. রায়হান কবির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৪, ১১ এপ্রিল ২০২২   আপডেট: ২১:৫৬, ১১ এপ্রিল ২০২২
টুইটারের বোর্ডে যোগ দিলেন না ইলন মাস্ক!

ইলন মাস্কের আবেগ, অনুভূতি কিংবা বক্তব্য প্রকাশের অন্যতম মাধ্যম হচ্ছে টুইটার। অথচ কিছুদিন আগে তার একটি টুইটার পোল দেখে অনেকেরই মনে হয়েছিল ইলন মনে হয় টুইটারের ওপর বিরক্ত বা ক্ষিপ্ত।

কেননা ইলন যে পোল বা ভোটের আয়োজন করেছিলেন তার বিষয় ছিল, টুইটার কি মতামত প্রকাশের ক্ষেত্রে গণতান্ত্রিক কিনা? এরকম একটা পোলে বেশিরভাগই নেগেটিভ ভোট পরে। ইলনের অভিব্যক্তিও ছিল ভোটারদের পক্ষেই।

ঠিক তার কয়েকদিন পরেই খবর বের হয় ইলন টুইটারের ৯.২% শেয়ার কিনেছেন। ফলে দুইয়ে দুইয়ে চার মেলাতে মানুষের কষ্ট হয়নি। ইলন যে টুইটারের বোর্ডে বসে এর ত্রুটিগুলো ধরিয়ে দিতে চান, হয়তো সেকারণেই এতো বিশাল অংকের বিনিয়োগ।

গত ৫ এপ্রিল টুইটারের সিইও পরাগ আগারওয়াল টুইট করেন যে, ইলন মাস্ক টুইটার বোর্ডে (পরিচালনা পর্ষদে) বসতে যাচ্ছেন। পরাগের এমন টুইটে সবাই নড়েচড়ে বসেন। সত্যিই তাহলে টুইটারের বোর্ডে বসতে যাচ্ছেন ইলন? বোর্ডে বসে কি কি পরিবর্তন আনতে চান তিনি? ইত্যাদি নানা জল্পনা শুরু হয়ে যায়। কিন্তু আরেক টুইটেই পরাগ আগারওয়াল জানান, ইলন টুইটারের বোর্ডে বসতে পারছেন না। এপ্রিলের ৯ তারিখ বোর্ডেই তার বসার কথা ছিল। কিন্তু সেদিন ইলনে অন্য কাজে ব্যস্ত থাকায় টুইটারের বোর্ড মিটিং-এ বসতে পারছেন না।

তবে টুইটার আশা প্রকাশ করছে, এবার বোর্ডে বসতে না পারলেও ইলনের জন্যে বোর্ডের চেয়ার উম্মুক্তই থাকছে। এবং তার সুপরামর্শ নেওয়ার জন্য টুইটার আগ্রহ নিয়েই অপেক্ষা করছে। কেননা ইলন মাস্ক টুইটারের বড় শেয়ারহোল্ডারদের একজন। গত শুক্রবারের টুইটারের শেয়ারের বাজারদর অনুসারে ইলন মাস্কের বিনিয়োগ প্রায় ২.৮৯ বিলিয়ন ডলার।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়