ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

১০ আগস্ট কী আনছে স্যামসাং?

মো. রায়হান কবির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩০, ২৬ জুলাই ২০২২   আপডেট: ২২:১৮, ২৬ জুলাই ২০২২
১০ আগস্ট কী আনছে স্যামসাং?

টেক দুনিয়া অধীর আগ্রহে অপেক্ষা করে মূলত দুটি ইভেন্টের জন্য। প্রথমটা আইফোন বা অ্যাপলের ইভেন্টের জন্য আর দ্বিতীয়টা অবশ্যই স্যামসাং ইভেন্টের জন্য। কেননা মোবাইল ফোনের দুনিয়ায় এই দুজনেই যে একে অপরের প্রধান প্রতিপক্ষ! একে অপরের পেছনে যে লেগে থাকে তার প্রমাণ হচ্ছে, একজনের পেছনে আরেকজনের ইভেন্টও লেগে থাকে।

অ্যাপলের প্রোগ্রাম হবে সেপ্টেম্বরে, আর তার আগের মাসে অর্থাৎ আগস্টে হতে যাচ্ছে স্যামসাং এর ইভেন্ট। আগামী ১০ আগস্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে স্যামসাং গ্যালাক্সির ‘আনপ্যাকড’ ইভেন্ট। যেখানে স্যামসাং নতুন ডিভাইসের ঘোষণা দেবে। ইভেন্টের পোস্টারের থিমে রয়েছে একটি ফোল্ডেবল ফোন।

ধারণা করা হচ্ছে, ১০ আগস্টের ইভেন্টে স্যামসাং তার ফোল্ডেবল ফোন সিরিজের পরবর্তী ফোন দেখাবে। কেননা গত বছরের ১১ আগস্টের প্রোগ্রামেও স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৩ এবং ফোল্ড ৩ ফোন উম্মুক্ত করেছিল। সুতরাং এ বছরেও যে এসব ফোনের আপডেট সংস্করণ আসবে এটা বুঝতে কোনো রকেট সাইন্সের দরকার নেই। তাছাড়া ইভেন্টের পোস্টারের গ্রাফিক্সের ইঙ্গিতও সেরকমই।

স্যামসাং নতুন ফোল্ডেবল ফোন আনতে পারে এমন গুঞ্জন অবশ্য আগেই ছিল। ফাঁস হওয়া কিছু ছবিতেও কিন্তু স্যামসাংয়ের ফোল্ড বা ভাঁজযোগ্য ফোনের ইঙ্গিত ছিল। এখন অনেকটাই নিশ্চিত।

অনলাইনে ফাঁস হওয়া তথ্যমতে, এবারের ইভেন্টে স্যামসাং নতুন স্মার্টওয়াচ, ইয়ার বাড এবং জেড সিরিজের ফোন দেখাতে পারে। ধারণা করা হচ্ছে, স্যামসাং এই ইভেন্টে স্যামসাং গ্যালক্সি ওয়াচ ৫ উম্মুক্ত করতে পারে, যেটায় শরীরের তাপমাত্রার সেন্সর এবং উন্নত ব্যাটারি নিয়ে আসার সম্ভাবনা আছে।

গ্রাহকদের আকর্ষণ করতে অগ্রিম বুকিংয়ে বিশাল ছাড়ের ঘোষণা দিয়েছে স্যামসাং। যারা ১৯ জুলাই থেকে ১০ আগস্টের মধ্যে যারা নতুন ফোন বা ডিভাইসের ফরমায়েশ দেবে তাদের সর্বোচ্চ ২০০ ডলার পর্যন্ত ছাড় দেবে স্যামসাং। এমনিতেই এসব ইভেন্ট নিয়ে স্যামসাংপ্রেমীদের আগ্রহ থাকে তুঙ্গে, তার মধ্যে এমন অফারে তারা যে আরও উত্তেজিত তা আর বলার অপেক্ষা রাখেনা। 

‘স্যামসাং গ্যালাক্সি আনপ্যাকড’ ইভেন্টটি আগামী ১০ আগস্ট কোরিয়ান সময় রাত ১০টায় (বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায়) স্যামসাংয়ের ওয়েবসাইট এবং ইউটিউব চ্যানেলে লাইভ দেখা যাবে।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়