ঢাকা     শনিবার   ১০ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৫ ১৪২৯

অত্যাধুনিক কুলিং সিস্টেমের রিয়েলমি জিটি মাস্টার এডিশন

প্রকাশিত: ২০:২৪, ৭ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ২৩:০৪, ৮ সেপ্টেম্বর ২০২২
অত্যাধুনিক কুলিং সিস্টেমের রিয়েলমি জিটি মাস্টার এডিশন

গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি দেশের বাজারে ফাইভজি প্রযুক্তি সমর্থিত রিয়েলমি জিটি মাস্টার এডিশন স্মার্টফোন উন্মোচন করেছে। গেমিংয়ের ক্ষেত্রে প্রিমিয়াম অভিজ্ঞতা নিশ্চিতে ফোনটিতে তাপ নির্গমন কার্যকরী ভেপার চেম্বার কুলিং সিস্টেম ব্যবহার করা হয়েছে।

এ ছাড়াও ইন্টেলিজেন্ট অ্যাডজাস্টমেন্ট স্ট্র্যাটেজি, ইউনিফায়েড কন্ট্রোল অব সিস্টেম রিসোর্সেস এবং স্পেশাল সিনারিও অপটিমাইজেশন প্রযুক্তি থাকায় ফোনটি দীর্ঘসময় ব্যবহার করলেও ফোনের তাপ অনুভব করবেন না ব্যবহারকারীরা। 

জাপানের বিখ্যাত ইন্ডাস্ট্রিয়াল ডিজাইনার নাওতো ফুকাসাওয়ার সুটকেস থেকে অনুপ্রাণিত ডিজাইনের কারণে ফোনটি দেখতে দুর্দান্ত, হাত থেকে পিছলে যাবে না এবং ভেগান লেদার ব্যবহৃত হওয়ায় এতে সহজে স্ক্র্যাচও পরবে না।

ভিডিও দেখা এবং গেমিং অভিজ্ঞতাকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে স্মার্টফোনটিতে রয়েছে ৬.৪৩ ইঞ্চির ১২০ হার্ট সুপার অ্যামোলেড ডিসপ্লে। এছাড়াও, ৬৫ ওয়াটের সুপারডার্ট চার্জ সিস্টেমের কারণে ৩৫ মিনিটেরও কম সময়ে চার্জ হবে স্মার্টফোনটির  ৪,৩০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

নিখুঁত ও ঝকঝকে ছবির জন্য ফোনটিতে রয়েছে শক্তিশালী ও ইন্টেলিজেন্ট ৬৪ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা, সঙ্গে রয়েছে স্ট্রিট ফটোগ্রাফি ফিল্টার। সেলফির জন্য রয়েছে ৩২ মেগাপিক্সেলের এআই সেলফি ক্যামেরা।

ডিভাইসটির আল্ট্রা-সুইফট পারফরম্যান্স নিশ্চিত করতে এটিতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি ফাইভজি প্রসেসর। এটির ফাইভজি চিপসেট ম্যাচলেস স্পিডের ক্ষেত্রে ৬ এনএম পর্যন্ত সক্ষমতা পেতে পারে, যা জিটি মোড চালু করার মাধ্যমে সর্বোচ্চ সীমায় পৌঁছাবে। রিয়েলমি জিটি মাস্টার এডিশন স্মার্টফোনের দাম নির্ধারণ করা হয়েছে ৩৪,৯৯০ টাকা (+ভ্যাট)।

/ফিরোজ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়