ঢাকা     বুধবার   ১৯ জুন ২০২৪ ||  আষাঢ় ৫ ১৪৩১

একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করা যাবে ৪ ফোনে! 

মো. রায়হান কবির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩১, ১৬ নভেম্বর ২০২২  
একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করা যাবে ৪ ফোনে! 

যারা হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন তারা নিশ্চয়ই জানেন একটি অ্যাকাউন্ট বিভিন্ন ফোনে ব্যবহার করা যায় না। অথচ কখনো কখনো এর দরকার পরে। প্রথমত স্মার্টফোনের চার্জের ব্যাপার। স্মার্টফোনে চার্জ খুব দ্রুত ফুরায়। তাই অনেকেই একাধিক স্মার্টফোন ব্যবহার করে থাকেন।

কিন্তু একাধিক ফোন থাকলেও হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যেত একটি ফোনেই। ফলে বিকল্প স্মার্টফোনে সকল অ্যাপস ব্যবহার করা গেলেও ব্যবহার করা যেত না হোয়াটসঅ্যাপ।

এতোদিন পর হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ এই সমস্যা সমাধানে এগিয়ে এসেছে। সম্প্রতি হোয়াটসঅ্যাপের বেটা ভার্সনে ‘কম্প্যানিয়ন মোড’ নামে একটা অপশন চালু করা হয়েছে। যেটা হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড ফোনের মেন্যু অপশনে দেখা যাবে। আর এটা হোয়াটসঅ্যাপের সর্বশেষ ভার্সনে (২.২২.২৪.১৮) পাওয়া যাবে। এখানে যদি কম্প্যানিয়ন মোড সিলেক্ট করা হয়, তবে একই অ্যাকাউন্ট ৪টা স্মার্টফোনে ব্যবহার করা যাবে।

এতদিন শুধু ফোনের পাশাপাশি ল্যাপটপে বা পিসিতে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যেত। এখন নতুন সংস্করণে নতুন এই সুবিধা দেয়া হচ্ছে। যদিও এই সুবিধা শুধু অ্যান্ড্রয়েড ফোনেই পাওয়া যাবে। আইফোনে এখনো এই সুবিধা দেয়া হয়নি, বা কবে নাগাদ দেয়া হতে পারে সে ব্যাপারে কিছু বলা হয়নি।

এখন ফেসবুক বা মেসেঞ্জারের মতো একাধিক ফোনেই পাওয়া যাবে হোয়াটসঅ্যাপ। যেটা এর ব্যবহারকারীদের জন্য দারুন এক খবর এতে সন্দেহ নেই। 

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়