ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নতুন বছরে হোয়াটসঅ্যাপে নতুন সুবিধা

প্রকাশিত: ২৩:০২, ২ জানুয়ারি ২০২৩   আপডেট: ২৩:০৪, ২ জানুয়ারি ২০২৩
নতুন বছরে হোয়াটসঅ্যাপে নতুন সুবিধা

জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ গেল বছরে ব্যবহারকারীদের বেশ কিছু নতুন ফিচার উপহার দিয়েছিল। এবার নতুন বছরের শুরুতেই জানা গেল, হোয়াটসঅ্যাপের আরো একটি নতুন ফিচারের তথ্য। বরাবরের মতো এবারও এ তথ্য ফাঁস করেছে ওয়েবেটাইনফো। এই ওয়েবসাইটটি হোয়াটসঅ্যাপের নতুন পরিবর্তনগুলো শনাক্ত করে থাকে।

ওয়েবেটাইনফো জানিয়েছে, চ্যাটবক্সে দীর্ঘ মেসেজের ভিড়ে প্রয়োজনীয় মেসেজটি খুঁজে পেতে ব্যবহারকারীদের এবার মেসেজ পিন করে রাখার সুবিধা দেবে হোয়াটসঅ্যাপ। ব্যবহারকারীরা ইচ্ছামতো কোনো নির্দিষ্ট মেসেজ পিন মার্ক করে রেখে সেটি সহজে অ্যাকসেস করতে পারবেন। 

ধারণা করা হচ্ছে, নতুন এই ফিচারটি খুবই শিগগির সব ব্যবহারকারীর জন্য উন্মুক্ত করবে হোয়াটসঅ্যাপ। এতে ইন্ডিভিজ্যুয়াল চ্যাট এবং গ্রুপ চ্যাটেও মেসেজ পিন করে রাখা যাবে। এর ফলে যেকোনো প্রাসঙ্গিক মেসেজ গুরুত্বপূর্ণ হিসেবে হাইলাইটেড থাকবে এবং সেটিকে যেকোনো পরিস্থিতিতে সহজে বা চটজলদি হাতের নাগালে পাওয়া যাবে।

শুধু মেসেজ পিন ফিচার প্রবর্তন নয়, বরঞ্চ ২০২৩ সালের শুরুতে বিদ্যমান চ্যাট পিন ফিচারেও পরিবর্তন আনতে চলেছে হোয়াটসঅ্যাপ। বর্তমানে ব্যবহারকারীরা হোমপেজে সর্বোচ্চ ৩ জনের চ্যাট পিন করে রাখার সুবিধা পান, খুব শিগগির সর্বোচ্চ ৫ জনের চ্যাট পিন করে রাখার সুবিধা দেবে হোয়াটসঅ্যাপ।

/ফিরোজ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়