ঢাকা     বুধবার   ১৯ জুন ২০২৪ ||  আষাঢ় ৫ ১৪৩১

রাতারাতি কমে গেল টেসলার গাড়ির দাম!

মো. রায়হান কবির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৭, ১৬ জানুয়ারি ২০২৩  
রাতারাতি কমে গেল টেসলার গাড়ির দাম!

যেখানে বিশ্বব্যাপী সকল পণ্যের দাম বাড়ছে হু হু করে, সেখানেই ইলন মাস্কের টেসলা দেখালো চমক! রাতারাতি তাদের গাড়ির দাম কমে গেল প্রায় ২০ হাজার ডলার পর্যন্ত। অথচ কোনো ধরনের পূর্ব ঘোষণা কিংবা ইলন মাস্কের কোনো টুইট ছাড়াই!

গত বুধবারেও যে গাড়ির দাম ২০ হাজার ডলার বেশি ছিল সেটাই গত বৃহস্পতিবার কমে গেছে ২০ হাজার ডলার। তাছাড়া এই দাম শুধু আমেরিকাতেই নয়, কমেছে ইউরোপের বাজারেও। টেসলার ওয়েবসাইটে যে টেসলা মডেল ৩ গাড়ির দাম ছিল ৪৬,৯৯০ ডলার তা কমে দাঁড়িয়েছে ৪৩,৯৯০ ডলারে। অপরদিকে টেসলা মডেল ওয়াই এর দাম ছিল ৬৫,৯৯০ ডলার তা নেমে গিয়েছে ৫২,৯৯০ ডলারে আবার এই মডেলে ট্যাক্স ক্রেডিট পাওয়া যাবে ৭,৫০০ ডলারে। ফলে টেসলা মডেল ওয়াই এখন কিনলে এক্কেবারে ২০ হাজার ডলার ছাড় পাওয়া যাচ্ছে।

কিন্তু হঠাৎ করে কেন এই ছাড় দেয়া হলো সে ব্যাপারে কিছুই জানা যায়নি। শোনা যাচ্ছে, বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা আসতে যাচ্ছে। এর প্রভাব এখনই পড়তে শুরু করেছে। বড় বড় টেক কোম্পানি তাদের সম্পদ মূল্য হারাতে শুরু করেছে। ফেসবুক, অ্যাপল সবারই শেয়ার দর পড়ে গেছে। টেসলাও এর বাইরে নয়। এমনকি পৃথিবীর ইতিহাসে সবচেয়ে বেশি পরিমাণে সম্পদ হারানোর রেকর্ডও করেছেন ইলন মাস্ক।

কে জানে হয়তো সেসব কারণেই টেসলার ব্যবসার গতি ধরে রাখতেই গাড়ির মূল্য কমিয়ে আনা হয়েছে, যাতে তা মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে থাকে এবং গাড়ির উৎপাদন অব্যাহত থাকে। অ্যাপল এরই মধ্যে তাদের আইফোন উৎপাদন লক্ষ্যমাত্রা নাকি কমাতে শুরু করেছে।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়