ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ফিলিপাইন সরকারের ই-গভর্নেন্স প্রকল্পের কারিগরি সহযোগিতায় দেশীয় প্রতিষ্ঠান

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০০, ২ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১৬:০০, ২ ফেব্রুয়ারি ২০২৩
ফিলিপাইন সরকারের ই-গভর্নেন্স প্রকল্পের কারিগরি সহযোগিতায় দেশীয় প্রতিষ্ঠান

ফিলিপাইন সরকারের ই-গভর্নেন্স প্রকল্পের কারিগরি সহযোগিতায় সম্প্রতি কাজ শুরু করেছে দেশীয় আইটি প্রতিষ্ঠান অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেড (www.orangebd.com)। প্রথম ধাপে ফিলিপাইন সরকারের বাংসামোরো রাজ্যের ১৪টি নাগরিক ও ব্যবসা সংক্রান্ত সেবাসমূহ ডিজিটালাইজড করা হবে। ক্রমান্বয়ে অন্যান্য সরকারি সেবাসমূহ ডিজিটালাইজেশনের আওতায় আনা হবে।

ফিলিপাইন সরকারের ই-গভর্নেন্স প্রকল্পের সামগ্রিক অগ্রগতি নিয়ে গত মঙ্গলবার (৩১ জানুয়ারি) ফিলিপাইন সরকারের ই-গভর্নেন্স প্রকল্পের প্রতিনিধি দল এবং অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেড কর্তৃপক্ষের সাথে একটি ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়।

কনফারেন্স শেষে অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেডের পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আল আশরাফুল কবীর জুয়েল বলেন, ফিলিপাইন সরকারের এই প্রকল্প দেশের বাইরে আমাদের দেশীয় প্রতিষ্ঠানসমূহের জন্য সফটওয়্যার (আইটি) খাতের বাজার উন্মোচনে বড় সহায়ক ভূমিকা পালন করবে।

ইতোমধ্যে এই প্রকল্প বাস্তবায়নে ফিলিপাইনে গত বছরের নভেম্বর মাসে ১০ দিনব্যাপী অনুষ্ঠিত ওয়ার্কশপে অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেডের একটি প্রতিনিধিদল অংশগ্রহণ করেন।

এ প্রসঙ্গে অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেডের পরিচালক ও সিআইও শামীম হোসেন বলেন, দেশের বাইরের দেশসমূহের ই-গভর্নেন্স প্রকল্প বাস্তবায়নে দেশের সফটওয়্যার ব্যবহার বাংলাদেশের সম্মানকে আরও বহুগুণে বাড়িয়ে দেবে। দেশের বাইরে আমাদের দেশীয় প্রতিষ্ঠানসমূহের বাজার উন্মোচনে বর্তমান সরকারের গৃহীত পদক্ষেপের জন্য তিনি সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেড ২০০৫ হতে এখন পর্যন্ত সুনামের সাথে আইটি প্রতিষ্ঠান হিসেবে দেশে-বিদেশে তাদের ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করে আসছে।

ঢাকা/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়