ঢাকা     রোববার   ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

হোয়াটসঅ্যাপে এলো দারুন এক ফিচার

প্রকাশিত: ২২:৩২, ১৯ মার্চ ২০২৩   আপডেট: ২২:৩৮, ১৯ মার্চ ২০২৩
হোয়াটসঅ্যাপে এলো দারুন এক ফিচার

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। মেটা মালিকানাধীন এই মেসেজিং প্ল্যাটফর্মটি জনপ্রিয়তা ধরে রাখতে প্রায়ই নতুন ফিচার নিয়ে আসে।

তারই ধারাবাহিকতায় এবার ‘টেক্সট ডিটেকশন’ নামে দারুন এক নতুন ফিচার নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ। এটি হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের যেকোনো ছবিতে থাকা টেক্সট (শব্দ, বাক্য) এডিট ছাড়াই কপি করার সুবিধা দেবে। তবে আপাতত কেবল আইওএস ডিভাইসেই এটি ব্যবহার করা যাবে।

টেক্সট ডিটেকশন ফিচারটির খবর প্রকাশ্যে এনেছে হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার ওয়েবেটাইনফো। এই ওয়েবসাইটটি হোয়াটসঅ্যাপের নতুন পরিবর্তনগুলো শনাক্ত করে থাকে। 

টেক্সট ডিটেকশন ফিচারটি এর আগে হোয়াটসঅ্যাপের আইওএস বিটায় উপলব্ধ হয়েছিল। তবে ওয়েবেটাইনফো এখন জানিয়েছে যে, আইওএসের লেটেস্ট আপডেট (ভার্সন ২৩.৫.৭৭)-এর পর সব আইফোন ব্যবহারকারীরাই হোয়াটসঅ্যাপে থাকা কোনো ছবির টেক্সট সরাসরি কপি করতে পারবেন।

আপনি যদি আইওএস ব্যবহারকারী হন এবং এই নতুন ফিচার ব্যবহার করে দেখতে চান, তাহলে টেক্সট আছে এমন একটি ছবি খুলুন এবং নতুন বাটনে ক্লিক করুন। এক্ষেত্রে এক ক্লিকেই সরাসরি ফটো থেকে টেক্সট কপি হয়ে যাবে। তবে, ‘ভিউ ওয়ান্স’ মোডে পাঠানো ছবিগুলোর ক্ষেত্রে এই টেক্সট ডিটেকশন ফিচার কাজ করবে না। অন্যদিকে, অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ফিচারটি কবে নাগাদ আসবে তা এখন পর্যন্ত জানা যায়নি।

তথ্যসূত্র: মিন্ট

/ফিরোজ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়