ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

ডিজিটাল ই-লাইব্রেরি অ্যাপ চালু করল ইউএনডিপি

প্রকাশিত: ২০:২৭, ১১ এপ্রিল ২০২৩  
ডিজিটাল ই-লাইব্রেরি অ্যাপ চালু করল ইউএনডিপি

জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) বাংলাদেশে, তাদের সকল রিপোর্ট, প্রকাশনা আরো সহজে পাঠকের কাছে পৌঁছে দেয়ার জন্য ‘ইউএনডিপিবিডি ই-লাইব্রেরি’ নামে একটি মোবাইল অ্যাপ, মঙ্গলবার (১১ এপ্রিল) প্রকাশ করেছে।

এই ডিজিটাল লাইব্রেরি অ্যাপের মাধ্যমে যে কেউ ইউএনডিপি বাংলাদেশের বিভিন্ন প্রকাশনা, ই-বুক, গবেষণা জার্নাল ইত্যাদি খুব সহজে ডাউনলোড বা মোবাইল ফোনে পড়তে পারবে। বর্তমানে প্রায় ২০০টি প্রকাশনা এখানে আছে।

অ্যাপটি উদ্বোধনকালে ইউএনডিপি বাংলাদেশের আবাসিক প্রতিনিধি স্টেফান লিলার বলেন, ‘আমাদের জীবনের প্রতিটি ক্ষেত্রেই প্রযুক্তির প্রভাব রয়েছে। বাংলাদেশে, আমরা প্রযুক্তির ব্যবহার শুধুমাত্র আমাদের প্রকল্পের বাস্তবায়নের জন্য নয়, পাশাপাশি আমরা যাদের জন্য কাজ করি সেই সব মানুষও যেন আমাদের সঙ্গে সহজে যোগাযোগ করতে পারে সেই লক্ষ্যেও ব্যবহার করি। এই ডিজিটাল লাইব্রেরি তারই একটি দৃষ্টান্ত, যেটি শিক্ষক, শিক্ষার্থী, গবেষকসহ সকলের জন্য একটি ডিজিটাল তথ্যভাণ্ডার হিসেবে কাজ করবে বলে আমি আশা করি।’

ইউএনডিপিবিডি ই-লাইব্রেরি অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড করা যাবে এবং শিগগির এটি অ্যাপল স্টোরেও পাওয়া যাবে। ডাউনলোড করার পরে ব্যবহারকারীকে প্রথমবারের সাইন-আপ করতে হবে।

/ফিরোজ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়