ঢাকা     বুধবার   ২২ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৮ ১৪৩১

চাকরি দিচ্ছে রুরাল পাওয়ার কোম্পানি

চাকরি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫২, ২৪ এপ্রিল ২০২৪   আপডেট: ১০:০৬, ২৪ এপ্রিল ২০২৪
চাকরি দিচ্ছে রুরাল পাওয়ার কোম্পানি

সরকারি বিদ্যুৎ উৎপাদন কোম্পানি রুরাল পাওয়ার কোম্পানি লিমিটেড (আরপিসিএল) জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। কোম্পানিটি পাঁচ ক্যাটাগরির পদে ১৪ থেকে ২০তম গ্রেডে ২০ জনকে নিয়োগ দেবে। জেনে নিন বিস্তারিত।

পদের নাম: ইলেকট্রিশিয়ান (গ্রেড–৩)।

পদ সংখ্যা: ২।

যোগ্যতা: বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক স্বীকৃত কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান হতে সংশ্লিষ্ট ট্রেডে এইচএসসি ভোকেশনাল পাস। গ্রেডিং পদ্ধতিতে গৃহীত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ক্ষেত্রে জিপিএ/সিজিপিএ ৫–এর স্কেলে ন্যূনতম ২.৫ থাকতে হবে।

বয়স: সর্বোচ্চ ৩০ বছর।

মূল বেতন: ২৩,০০০ টাকা (গ্রেড–১৪) ও বিধি মোতাবেক অন্যান্য ভাতা ও সুবিধাদি। 

পদের নাম: ওয়েল্ডার (গ্রেড–৩)।

পদ সংখ্যা: ২।

যোগ্যতা: বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক স্বীকৃত কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান হতে সংশ্লিষ্ট ট্রেডে এইচএসসি ভোকেশনাল পাস। গ্রেডিং পদ্ধতিতে গৃহীত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ক্ষেত্রে জিপিএ/সিজিপিএ ৫-এর স্কেলে ন্যূনতম ২.৫ থাকতে হবে।

বয়স: সর্বোচ্চ ৩০ বছর।

মূল বেতন: ২৩,০০০ টাকা (গ্রেড-১৪) ও  বিধি মোতাবেক অন্যান্য ভাতা ও সুবিধাদি। 

পদের নাম: পেইন্টার (গ্রেড-৩)।

পদ সংখ্যা: ৩।

যোগ্যতা: বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক স্বীকৃত কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান হতে সংশ্লিষ্ট ট্রেডে এইচএসসি ভোকেশনাল পাস। গ্রেডিং পদ্ধতিতে গৃহিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ক্ষেত্রে জিপিএ/সিজিপিএ ৫-এর স্কেলে ন্যূনতম ২.৫ থাকতে হবে।

বয়স: সর্বোচ্চ ৩০ বছর।

মূল বেতন: ২৩,০০০ টাকা (গ্রেড-১৪) ও বিধি মোতাবেক অন্যান্য ভাতা ও সুবিধাদি। 

পদের নাম: ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট (গ্রেড-৪)।

পদ সংখ্যা: ৭।

যোগ্যতা: বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক স্বীকৃত কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এসএসসি ভোকেশনাল পাস অথবা তিন বছরের কর্ম–অভিজ্ঞতাসহ যেকোনো স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান/ইনস্টিটিউট থেকে এসএসসি অথবা সমমান পাস। পাওয়ার প্ল্যান্ট পরিচালন ও রক্ষণাবেক্ষণ কাজে অভিজ্ঞতাসম্পন্ন আবেদনকারীদের অগ্রাধিকার দেওয়া হবে।

বয়স: সর্বোচ্চ ৩০ বছর।

মূল বেতন: ১৭,০০০ টাকা (গ্রেড-১৭) ও বিধি মোতাবেক অন্যান্য ভাতা ও সুবিধাদি। 

পদের নাম: হেলপার।

পদ সংখ্যা: ৬।

যোগ্যতা: স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান/ইনস্টিটিউট থেকে জেএসসি অথবা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং শারিরীকভাবে সুস্থ হতে হবে। অভিজ্ঞতাসম্পন্ন আবেদনকারীদের অগ্রাধিকার দেওয়া হবে। পাওয়ার প্ল্যান্ট পরিচালন ও রক্ষণাবেক্ষণ কাজে অভিজ্ঞতাসম্পন্ন আবেদনকারীদের অগ্রাধিকার দেওয়া হবে।

বয়স: সর্বোচ্চ ৩০ বছর। 

মূল বেতন: ১৪,০০০ টাকা (গ্রেড-২০) ও বিধি মোতাবেক অন্যান্য ভাতা ও সুবিধাদি। 

বয়সসীমা

আবেদনকারীদের বয়স ১৩ মে ২০২৪ তারিখে উল্লিখিত সীমার মধ্যে থাকতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান/নাতি–নাতনিদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য।

আবেদনের নিয়ম

আগ্রহী প্রার্থীদের নির্ধারিত আবেদন ফরম পূরণ করে ছবিসহ সরাসরি বা ডাকযোগে পাঠাতে হবে। নির্ধারিত আবেদন ফরম এই লিংকে পাওয়া যাবে। আবেদনপত্রের সঙ্গে সম্প্রতি তোলা তিন কপি পাসপোর্ট সাইজের ছবি, সব শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদপত্র, জাতীয় পরিচয়পত্র/জন্মসনদ, স্থায়ী ঠিকানার বিপরীতে স্ব-স্ব এলাকার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌরসভার মেয়র/ সিটি করপোরেশনের কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র প্রথম শ্রেণির কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করে সংযুক্ত করতে হবে। খামের ওপর আবেদনকৃত পদের নাম সুস্পষ্টভাবে উল্লেখ করতে হবে।

আবেদন ফি

যেকোনো তফসিলি ব্যাংক থেকে ‘রুরাল পাওয়ার কোম্পানি লিমিটেডের’ অনুকূলে ৩০০ টাকার পে-অর্ডার/ব্যাংক ড্রাফট করে রসিদ আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা 

মানব সম্পদ ও প্রশাসন বিভাগ, রুরাল পাওয়ার কোম্পানি লিমিটেড (আরপিসিএল), এশিয়ান টাওয়ার (৫ম তলা), প্লট # ৫২, রোড # ২১, এয়ারপোর্ট রোড, নিকুঞ্জ-২, খিলক্ষেত, ঢাকা-১২২৯।

আবেদনের শেষ সময় 

১৩ মে ২০২৪, বিকেল ৫টা পর্যন্ত।

/ফিরোজ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়