ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

শ্রীলঙ্কা যাওয়ার আগে রান পেলেন মিথুন

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-২১ ২:১৩:৩৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-২১ ৩:০৯:০০ পিএম
মোহাম্মদ মিথুন (ফাইল ছবি)

ক্রীড়া প্রতিবেদক : প্রথম ম্যাচে রান পাননি। মোহাম্মদ মিথুন আউট হয়েছিলেন ৩ রানেই। তবে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ৮৫ রানের দারুণ ইনিংস খেলেছেন ডানহাতি ব্যাটসম্যান।

প্রথম ওয়ানডেতে ২০১ রান করেও আফগানদের কাছে ১০ উইকেটে হেরেছিল বাংলাদেশ ‘এ’ দল। চট্টগ্রামে আজ দ্বিতীয় ম্যাচে আগে ব্যাট করতে নেমে ৫০ ওভারে স্বাগতিকরা ৯ উইকেটে তুলেছে ২৭৮ রান।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে স্বাগতিকদের ভালো সূচনা এনে দেন ইমরুল কায়েস ও এনামুল হক বিজয়। দুজন ৫৪ বলে গড়েন ৫৬ রানের উদ্বোধনী জুটি। বিজয় ২৪ বলে ৩ চার ও এক ছক্কায় ২৬ রান করে ফিরলে ভাঙে জুটি।

উইকেটে থিতু হয়ে ইনিংস বড় করতে পারেননি ইমরুলও। ৫৫ বলে ৫ চারে এই বাঁহাতি করেন ৪০ রান। তৃতীয় উইকেটে ৯৭ রানের বড় জুটি গড়েন মিথুন ও মোহাম্মদ নাঈম। ১ রানের জন্য ফিফটি পাননি নাঈম। ৫৭ বলে ৩ চার ও এক ছক্কায় ৪৯ রানের ইনিংসটি সাজান তরুণ ব্যাটসম্যান।

মিথুন ফিফটি তুলে নিয়ে এগোচ্ছিলেন সেঞ্চুরির দিকে। তবে সেঞ্চুরি থেকে ১৫ রান দূরে থাকতে করিম জানাতের বলে বোল্ড হয়ে যান ডানহাতি ব্যাটসম্যান। ৯৪ বলে ৫ চার ও ৪ ছক্কায় ৮৫ রানের ইনিংসটি তিনি সাজান।

এরপর অবশ্য নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে স্বাগতিকরা। আফিফ হোসেন (৮), ফরহাদ রেজা (১), মেহেদী হাসান (১০) পরিস্থিতির দাবি মেটাতে পারেননি। শেষ ওভারে রান আউট হওয়ার আগে ৩৮ বলে একটি করে চার ও ছক্কায় ৩৫ রান করেন সাব্বির রহমান।

শ্রীলঙ্কা সফরে যাওয়ার আগে এনামুল, মিথুন, সাব্বির ও রুবেল হোসেনকে আফগানদের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলার সুযোগ করে দিয়েছিলেন নির্বাচকরা। প্রথম ম্যাচে কেউ ভালো করতে পারেননি। আজ মিথুনের ইনিংসটা নিশ্চিতভাবে তার আত্মবিশ্বাস বাড়াবে।

তিন ওয়ানডের সিরিজ খেলতে গতকাল শ্রীলঙ্কা পৌঁছে গেছেন ১৪ সদস্যের দলের সাতজন। পরে দলের সঙ্গে যোগ দেবেন এনামুল, মিথুন, সাব্বির, রুবেল ও মাশরাফির জায়গায় শেষ মুহূর্তে দলে ডাক পাওয়া ফরহাদ রেজা। বিসিবি একাদশের হয়ে ভারত সফরে থাকা তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম সেখান থেকে সরাসরি যাবেন শ্রীলঙ্কায়।

 

রাইজিংবিডি/ঢাকা/২১ জুলাই ২০১৯/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন