ঢাকা, বুধবার, ৫ অগ্রহায়ণ ১৪২৬, ২০ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

এক সপ্তাহ বিশ্রামে তামিম

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১৭ ১০:৪১:৪৮ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-১৮ ৮:৩১:৪০ এএম

পাঁজরের ব্যথায় সাত দিনের বিশ্রামে থাকবেন তামিম ইকবাল।

মঙ্গলবার মিরপুর একাডেমির সেন্টার উইকেটে তামিম ব্যাটিং করছিলেন ঠিকঠাক। একাধিক পুল শটে নিজেকে ঝালিয়ে নিচ্ছিলেন। ঠিক তেমনই এক শট খেলতে গিয়ে তার পাঁজরে টান পড়ে। তখন ব্যথা অনুভব হয়নি। বুধবারও অনুশীলনে তামিম ছিলেন স্বাভাবিক। কিন্তু রাত থেকে বাড়তে থাকে পাঁজরের ব্যথা।

সেই ব্যথা নিয়ে বৃহস্পতিবার গিয়েছিলেন ফতুল্লায়। সেখানে চট্টগ্রামের হয়ে তার খেলার কথা ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে। কিন্তু মাঠে গিয়ে ফেরত আসেন বাঁহাতি ওপেনার। এরপর স্ক্যান করানোর পর জানতে পারেন সামান্য ‘টিয়ার’ ধরা পড়েছে। এ চোট সারতে সাত দিনের সময় প্রয়োজন। এ সময়টা তামিমকে বিশ্রামে কাটাতে হবে।

ভারত সফর সামনে রেখে ২৫ অক্টোবর শুরু হবে জাতীয় দলের ক্যাম্প। এর আগে তামিম সুস্থ হয়ে যাবেন বলেন ধারণা দিয়েছেন বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী, ‘সকালে সে পাঁজরে ব্যথা অনুভব করেছে। আমরা তাকে খেলতে মানা করেছি। আপাতত বিশ্রামেই থাকবে। এরপর বোঝা যাবে তার অবস্থা।  তবে এ ধরনের চোট সারতে সাত দিনের সময় প্রয়োজন।’

বিরতি থেকে ফিরে ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে খেলেছিলেন তামিম। ঢাকা মেট্রোর বিপক্ষে প্রথম ইনিংসে অতি সাবধানী ব্যাটিংযের পরও করেন ৩০ রান। দ্বিতীয় ইনিংসে তার ব্যাট থেকে আসে ৪৬ রান। দুই ইনিংসেই তাকে সাজঘরে ফেরান জাতীয় দলের সতীর্থ মাহমুদউল্লাহ রিয়াদ।

বিশ্বকাপ ও পরবর্তী সময়ে শ্রীলঙ্কা সফর ভালো কাটেনি তামিমের। টানা খেলার ওপর থাকায় তামিম বিরতিতে গিয়েছিলেন, আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে খেলেননি। সামনেই ভারত সফর। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন দেশসেরা ওপেনার।


ঢাকা/ইয়াসিন/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন