ঢাকা, রবিবার, ২ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

আনুষ্ঠানিকভাবে বিসিসিআইয়ের দায়িত্ব নিলেন সৌরভ

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-২৩ ২:৪৩:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-২৩ ৬:৫৬:২৬ পিএম

সৌরভ গাঙ্গুলী ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি হচ্ছেন, এটা জানা গিয়েছিল আগেই। বাকি ছিল কেবল আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নেওয়া। আজ সে দায়িত্ব বুঝে নিয়েছেন ভারতের সাবেক অধিনায়ক।

মুম্বাইয়ে বোর্ডের সদর দপ্তরে এদিন বার্ষিক সাধারণ সভায় সৌরভকে আনুষ্ঠানিকভাবে সভাপতি হিসেবে ঘোষণা করা হয়। এ খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে টুইট করে জানিয়ে দিয়েছে বিসিসিআই।

সৌরভ দায়িত্ব নেওয়ার ফলে শেষ হলো সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরস (সিওএ)-এর ৩৩ মাসের মেয়াদ। বোর্ডকে নতুনভাবে ঢেলে সাজাতে নিযুক্ত করা হয়েছিল এই কমিটি।

আজ আনুষ্ঠানিকভাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বোর্ডের সভাপতি ঘোষিত হন সৌরভ। সমস্ত রাজ্য সংস্থা সর্বসম্মতভাবে বেছে নিয়েছিল সৌরভকে।

৪৯ টেস্ট ও ১৪৭ ওয়ানডেতে ভারতকে নেতৃত্ব দেওয়া সৌরভ বিসিসিআইয়ের ৩৯তম সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন। আগামী দশ মাস তিনি এই দায়িত্বে থাকবেন। গত পাঁচ বছর তিনি বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি ছিলেন।

এর আগে ভারতের আর কোনো অধিনায়ক পূর্ণ সময়ের জন্য বোর্ডের সভাপতি হননি। ৪৭ বছর বয়সি সৌরভ তাই নতুন ইতিহাস গড়লেন।

সৌরভ দায়িত্ব নেওয়ার দিনে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর ছেলে জয় শাহ নিয়োগ পেয়েছেন বোর্ডের সচিব হিসেবে। বিসিসিআইয়ের সাবেক সভাপতি অনুরাগ ঠাকুরের ছোট ভাই অরুণ ধুমল হয়েছেন কোষাধ্যক্ষ।

 

ঢাকা/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন