ঢাকা, সোমবার, ১১ ফাল্গুন ১৪২৬, ২৪ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

এম্বুলদেনিয়ার পাঁচ উইকেটের পরও চাপে শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২০ ১০:৪৫:৪৪ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২০ ১১:৩৭:২১ পিএম

দারুণ বোলিংয়ে জিম্বাবুয়েকে চারশর আগে থামিয়ে দিয়েছেন লাসিথ এম্বুলদেনিয়া। তবে ব্যাটিংয়ে শ্রীলঙ্কার শুরুটা ভালো হয়নি। হারারে টেস্টের নিয়ন্ত্রণ ধরে রেখেছে জিম্বাবুয়ে।

রোববার টেস্টের দ্বিতীয় দিন জিম্বাবুয়ে প্রথম ইনিংসে অলআউট হয় ৩৫৮ রানে। জবাবে দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ১ উইকেটে ৪২ রান। এখনো ৩১৬ রানে পিছিয়ে আছে সফরকারীরা।

প্রথম দিন ২ উইকেটে ১৮৯ রান তুলেছিল জিম্বাবুয়ে। দ্বিতীয় দিনের শুরুতে ফিরে যান ব্রেন্ডন টেলর (২১)। এরপর দলকে আড়াইশর কাছাকাছি টেনে নেন আগের দিনের আরেক অপরাজিত ব্যাটসম্যান ক্রেইগ আরভিন ও শন উইলিয়ামস।

কিন্তু স্কোর ২৪৭ রেখে পরপর দুই ওভারে ফিরে যান দুজনই। আরভিন ৮৫ ও উইলিয়ামস করেন ১৮ রান। খানিক বাদে ফিরে যান রেগিস চাকাভাও।

এরপর দলের স্কোর তিনশ পার করেন সিকান্দার রাজা ও ডোনাল্ড ত্রিপানো। রাজা ৪১ রান করে ফিরলেও ত্রিপানো শেষ পর্যন্ত ৪৪ রানে অপরাজিত ছিলেন।

১১৪ রানে ৫ উইকেট নিয়ে শ্রীলঙ্কার সেরা বোলার বাঁহাতি স্পিনার এম্বুলদেনিয়া। ৫৩ রানে ৩ উইকেট নেন পেসার সুরঙ্গা লাকমল।

ব্যাটিংয়ে সতর্ক শুরু করেছিলেন শ্রীলঙ্কার দুই ওপেনার দিমুথ করুনারত্নে ও ওশাদা ফার্নান্দো। দুজন কাটিয়ে দেন ১১ ওভার। এরপরই ৪১ বলে ২১ রান করা ফার্নান্দোকে বোল্ড করে ৩২ রানের জুটি ভাঙেন ত্রিপানো। দিন শেষে অধিনায়ক করুনারত্নে ১২ ও কুশল মেন্ডিস ৬ রানে অপরাজিত আছেন।


ঢাকা/পরাগ