ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বানরের আঁচড়ে বিশ্বকাপ শেষ অজি ক্রিকেটারের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৯, ২৯ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বানরের আঁচড়ে বিশ্বকাপ শেষ অজি ক্রিকেটারের

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার ক্রিকেট দল থেকে ছিটকে গেছে দলটির ব্যাটসমান জ্যাক ফ্রেজার-ম্যাকগ্রুক। এ ক্রিকেটারকে ছিটকে দিয়েছে একটি বানর।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে গ্রুপ পর্বের ম্যাচে ইংল্যান্ডকে রুদ্ধশ্বাস ম্যাচে হারায় অস্ট্রেলিয়া। এরপরে অজি দলের সবাই ঘুরার জন্য কিম্বারলির একটি প্রাকৃতিক অভয়ারণ্যে যায়। যেখানে খুব কাছ থেকে পশুপাখিদের দেখতে থাকেন ১৭ বছর বয়সী জ্যাক। এর এক পর্যায়ে একটি বানর আচমকা এসে জ্যাকের শরীরে আঁচড় কাটে।

বানরের আঁচড়ের সাত দিনের মধ্যে চিকিৎসা করাতে হয়। এজন্য জ্যাককে অস্ট্রেলিয়ায় পাঠিয়ে দিয়েছেন টিম ম্যানেজম্যান্ট। তবে এর আগে ভারতের বিপক্ষে সেমিফাইনাল ম্যাচ খেলেছেন জ্যাক। যেখানে কোনো বল খেলার আগেই শূন্যতে রান আউট হয় জ্যাক।

অস্ট্রেলিয়ার স্পোর্টস মেডিসিন ম্যানেজার অ্যালেক্স কোন্তুরিস বলেন, ‘এ দুঘর্টনার ফলে জ্যাকের যেন কোনো সমস্য না হয়। আমরা সেদিকে নজর রাখছি। তার এটি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। আমরা তাকে অস্ট্রেলিয়ায় পাঠিয়ে দিয়েছি। আমরা আশা করি তার চিকিৎসা শেষ হলে সে আবার দলে খেলার জন্য নির্বাচিত হবেন।’

ইনজুরি নিয়ে জ্যাক ফ্রেজার বলেন, ‘আমার জন্য একটি শিক্ষা হয়েছে। কোনো প্রাণীর একদম কাছে যাওয়া যাবে না। আর টুর্নামেন্টের মধ্য পথে দলকে ছেড়ে আসা আমাকে কষ্ট দিয়েছে। তবে দল সামনের দুই ম্যাচে জিতবে বলে আমার বিশ্বাস।’

সেমিফাইনালে হারলেও বিশ্বকাপে অস্ট্রেলিয়ার এখনো দুটি ম্যাচ বাকি। এ ম্যাচে জয়-পরাজয়ের উপর সামনের বিশ্বকাপের জন্য দলটির র‌্যাঙ্কিং নির্ধারিত হবে।

 

ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়