ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ভালো খেললে চ্যাম্পিয়ন হতে পারব: সৌম্য

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৭, ২৯ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভালো খেললে চ্যাম্পিয়ন হতে পারব: সৌম্য

নেটে ঢোকার জন্য এক কোণে দাঁড়িয়ে ছিলেন সৌম্য সরকার। নতুন বলে সামলাবেন মুস্তাফিজুর রহমানকে। মুস্তাফিজ আসা মাত্রই সৌম্য ২২ গজে।

ঠিকঠাক মতো নিজের মার্ক নেওয়ার পর দাঁড়ালেন ব্যাটিংয়ে। শুরুতেই মুস্তাফিজের শর্ট বলে আলতো ড্রাইভ। এরপর পুল, হুক সবই খেললেন। মুস্তাফিজের সঙ্গে মিরপুরের একাডেমি মাঠের নেটে ছিলেন মাকিদুল ইসলাম মুগ্ধও। দীর্ঘক্ষণ দুই পেসারকে সামলানোর পর খেললেন স্পিনারদের। বেশ সাবলীল সেখানেও।

নেট থেকে বের হয়ে টেনিস বলে করলেন ডাক অনুশীলন। খুব কাছ থেকে বল ছুঁড়ছিলেন ফিল্ডিং কোচ। এরপর বল বয়কে নিয়ে খোলা নেটে খেললেন সুইপ। কখনো স্লগ করলেন আবার কখনো পারফেক্ট টাইমিং। লাল বলে তার এমন নিবিড় অনুশীলন ও মনোযোগ দৃষ্টি কেড়েছে সবার।

সামনেই বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল)। দুইবারের চ্যাম্পিয়ন ওয়ালটন সেন্ট্রাল জোনের হয়ে খেলবেন জাতীয় দলের তারকা। প্রায় দুই ঘন্টা ব্যাটিং অনুশীলন শেষে সৌম্য সরকার কথা বলেন গণমাধ্যমে। মিরপুরে তার কথা শুনেছে রাইজিংবিডি,

বিসিএলে ওয়ালটন সেন্ট্রাল জোনের হয়ে খেলছেন। কেমন হলো আপনাদের দল?

সৌম্য সরকার: দল তো ভালো হয়েছে। আজই অনুশীলন শুরু হল। আরও একদিন অনুশীলনের সুযোগ পাবো। এরপর ম্যাচ। দল যেরকম আছে, সবাই যদি নিজের সামর্থ্য অনুযায়ী খেলতে পারে তাহলে অবশ্যই ভালো ফল পাবো।

চারদিনের ম্যাচ খেলার আগে মাত্র দুদিনের অনুশীলনের সুযোগ। এটা কি পর্যাপ্ত আপনার ব্যক্তিগত অনুশীলনের জন্য?

সৌম্য সরকার: অনুশীলন করে গেলে তো অবশ্যই ভালো হয়। তবুও জাতীয় দলের সঙ্গে ছিলাম। টানা অনুশীলনে ছিলাম। এখানে জাতীয় দলের খেলোয়াড়রাও খেলবে। পাকিস্তানে অনেকেই টেস্ট খেলতে যাবে। তাদের অনুশীলনের সুযোগ এটা। অনুশীলন কম হলেও ম্যাচ অনুশীলন অন্য রকম।

যারা পাকিস্তানে যাবে তাদের জন্য কি উপকার হবে?

সৌম্য সরকার: অবশ্যই। ম্যাচ অনুশীলনের ভেতর থাকলে ভালো। এতোদিন সবাই টি-টোয়েন্টির ভেতর ছিল। এখন লাল বলের ম্যাচ হতে যাচ্ছে। টেস্টের একটা আবহ তৈরি হচ্ছে। শুধু অনুশীলন করে গিয়ে ম্যাচ খেলার অভিজ্ঞতা একরকম। আবার ম্যাচ খেলে গিয়ে ম্যাচ খেলার অভিজ্ঞতা আরেক রকম। অনুশীলনের সুযোগ বেশি থাকলে তো ভালো হতোই। যেহেতু নাই সেটা নিয়ে চিন্তা করা খারাপ হবে। আমার কাছে মনে হয় ইতিবাচক চিন্তা করে ম্যাচের দিকে আগানোই ভালো।

বিসিএল কি প্লাটফর্ম হতে পারে আপনার জন্য আবার টেস্ট দলে নিজের জায়গায় ফেরার?

সৌম্য সরকার: ম্যাচে পারফর্ম করলে তো সব সময়ই কাজে দেয়। ওই চিন্তা করে খেললে হয়তো নিজের ভেতরে বেশি চাপ থাকে। নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করবো।

বিসিএলের দুইবারের চ্যাম্পিয়ন ওয়ালটন। এবারের দলেও বেশ কয়েকজন জাতীয় দলের খেলোয়াড় রয়েছে। এবারের আসরে ওয়ালটনের চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ কতটুকু?

সৌম্য সরকার: দল চ্যাম্পিয়ন হবে কি হবে না এটা আসলে নির্ভর করে কারা কোন বছর মাঠে ভালো খেলে। দল অনুযায়ী যদি সবাই ভালো খেলে তখন ফলাফলটি আসে বেশি। এখানে সবাই বিভিন্ন বিভাগের খেলোয়াড়। জাতীয় লিগে সবাই যেভাবে খেলে এসেছে সেভাবেই যদি আমরা খেলতে পারি তাহলে আমরা ভালো ফল পাবো।

প্রথমবারের মতো ওয়ালটন সেন্ট্রাল জোনে খেলছেন। প্রথমদিনের অভিজ্ঞতা যদি ভাগাভাগি করতেন।

সৌম্য সরকার: প্রথমবারের মতো খেলছি ঠিকই কিন্তু আমরা পরিচিত দীর্ঘদিন ধরেই। সবার সঙ্গে সবারই বোঝাপড়া ভালো। এবার প্রথম যোগ দেওয়ায় অবশ্যই নতুন অভিজ্ঞতা হবে।

শক্তির দিক থেকে নিজেদের দলকে কোথায় রাখবেন?

সৌম্য সরকার: চারটি দলেই যেহেতু জাতীয় দলের খেলোয়াড় আছে, ঘুরিয়ে ফিরিয়ে উনিশ-বিশ হবে আর কি।

 

ঢাকা/ইয়াসিন/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়