RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ৩০ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১৫ ১৪২৭ ||  ১২ সফর ১৪৪২

ভালোবাসা দিবসে কক্সবাজারে বিপাকে ক্রিকেটাররা

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১১, ১৪ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভালোবাসা দিবসে কক্সবাজারে বিপাকে ক্রিকেটাররা

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) তৃতীয় রাউন্ড খেলতে চারটি দলই এখন কক্সবাজারে। শুক্রবার সকাল থেকে শুরু হওয়া তৃতীয় রাউন্ডে বিপাকে পড়েছেন ক্রিকেটাররা। একই দিনে ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন হওয়ায় কক্সবাজারের তারকামানের হোটেলে এখন ‘ঠাঁই নাই ঠাঁই নাই’ অবস্থা।

উৎসব মানে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে লাখো পর্যটকের ভিড়। এবার সাপ্তাহিক ছুটি, ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন সব মিলিয়ে এখন পর্যটকে গিজগিজ করছে কক্সবাজার।

কক্সবাজারে বিসিএল খেলতে এসে আবাসন সংকটে পড়েছে ওয়ালটন মধ্যাঞ্চল ও ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল দল। তারকামানের হোটেলগুলো পর্যটকে ঠাঁসা থাকায় প্রত্যাশানুযায়ী হোটেল পায়নি দল দুটি।

ওয়ালটন মধ্যাঞ্চলের ম্যানেজার মিলটন আহমেদ বলেন, ‘‘আমরা কোনো হোটেল পাচ্ছিলাম না। যেখানে আছি, সেখান থেকে শুক্রবার সকালে হোটেল বদলাতে হয়েছে, অথচ তখন আমাদের খেলা। এমন একটা অবস্থায় আছি আমরা।’’

তিনি বলেন, ‘‘ভালোবাসা দিবস উপলক্ষে সব হোটেল আগে থেকে বুকিং করা। বিসিবিকে বলেছি, খেলা অন্য ভেন্যুতে নেন, নয়তো হোটেলের ব্যবস্থা করে দেন। বিসিবি এই হোটেল ঠিক করে দিয়েছে। এখানে আবার শর্ত হচ্ছে, শুক্রবার ও শনিবার অন্য হোটেলে থাকতে হবে। ক্রিকেটাররা এটা নিয়ে বিরক্ত।’’

শুক্রবার সকালে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয় বাংলাদেশ ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডের খেলা। পাকিস্তান সফরের টেস্ট দলে থাকা সাইফ হাসান, নাঈম হাসান ও নাজমুল হোসেন খেলছেন বিসিএলের এই রাউন্ডে। এছাড়া চোট কাটিয়ে ফিরছেন মেহেদী হাসান মিরাজ ও সাইফউদ্দিন। তবে এই রাউন্ডে আবাসনসহ সুযোগ-সুবিধা নিয়ে বিরক্ত ক্রিকেটাররা।

ওয়ালটন মধ্যাঞ্চলের ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ বলেন, ‘‘খেলা শুরু হয়েছে। কিন্তু হোটেলে এখনো পর্যন্ত সুইমিং ও জিম করা হয়নি। আমার কাছে মনে হয়, হোটেলে সুযোগ-সুবিধাগুলো আরও একটু ভালো থাকলে; বিশেষ করে জিম ব্যবস্থা করা গেলে ভালো হয়।’’

একই দলের আরেক ক্রিকেটার আরাফাত সানি বলেন, ‘‘আমরা ক্রিকেটাররা যে কোনো পরিস্থিতি মানিয়ে নিতে পারি, এটা বড় সমস্যা না। তারপরও আগামীতে ম্যানেজমেন্ট সব ধরনের সুযোগ-সুবিধা নিশ্চিত করবে, এটা আশা করছি।’’

ভালোবাসা দিবস কিংবা পহেলা ফাল্গনের মতো বিশেষ দিবসে কক্সবাজারে যে হোটেল সংকট তৈরি হবে, সেটি নতুন কিছু নয়। প্রশ্ন হচ্ছে, এমন সময়ে বিসিবি কেন সেখানে ম্যাচের আয়োজন করছে।

খেলা দেখতে বিকেলে মাঠে আসেন বিসিবির সহ-সভাপতি মাহবুব আনাম। তিনি কথা বলেন ক্রিকেটারদের সঙ্গে। কিন্তু এ সব ব্যাপারে সাংবাদিকদের কাছে কথা বলতে চাননি তিনি।


রুবেল/বকুল

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়